করোনা সংক্রমণের খবর অস্বীকার প্রাক্তন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের

সংবাদ প্রতিদিন, টিভি৯ ভারতবর্ষ, পত্রিকা, ওয়ান ইন্ডিয়া হিন্দি ও বাংলা ভুল খবর প্রকাশ করেছে— রঞ্জন গগৈ কোভিড-১৯ সংক্রমিত।

সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি ও রাজ্যসভা সদস্য রঞ্জন গগৈ কোভিড-১৯ সংক্রামিত হয়েছেন—এই ভুয়ো খবর তিনি বুধবার নস্যাৎ করেছেন বুমের সঙ্গে টেলিফোনে কথা বলে।

বুম যখন মঙ্গলবার রাত থেকে ছড়ানো ভুয়ো খবরগুলি সম্পর্কে জানতে রঞ্জন গগৈয়ের সঙ্গে যোগাযোগ করে, গগৈ জানান—''না, এটা সত্য নয়, এটি মিথ্যা।''

একই বিষয় সুনিশ্চিত করেছে আইনি খবরের ওয়েবাসইট বার অ্যান্ড বেঞ্চ।

সংবাদপ্রতিদিন অনলাইনে ৫ অগস্ট, ২০২০ প্রকাশিত প্রতিবেদনে শিরোনাম লেখা হয়ছে, ''রাম মন্দির মামলার রায় দিয়েছিলেন, কোভিড পজিটিভ প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।'' প্রতিবেদনের কোথাও অবশ্য উল্লেখ নেই তথ্য সূত্রের উৎস এবং ভুলভাবে খবরটি প্রকাশ করা হয়।

প্রতিবেদনটি আর্কাইভ করা আছে এখানে

ওয়ান ইন্ডিয়া বাংলাতেও প্রকাশিত হয়েছে একই ভুয়ো খবর। প্রতিবেদনটি আর্কাইভ করা আছে এখানে

হিন্দি গণমাধ্যম টিভি ৯ ভারতবর্ষ, পত্রিকা ও ওয়ান ইন্ডিয়া হিন্দিও ভুয়ো খবর প্রকাশ করেছে যে সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ করোনা সংক্রমিত হয়েছেন। এই ভুয়ো তথ্য এমন একটি সময়ে ছড়ালো যখন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা সহ রাজ্যস্তরে বাম নেতা মহমম্দ সেলিম করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

প্রতিবেদনটি আর্কাইভ করা আছে এখানে

প্রতিবেদনটি আর্কাইভ করা আছে এখানে

প্রতিবেদনটি আর্কাইভ করা আছে এখানে

রঞ্জন গগৈ সুপ্রিম কোর্টে অক্টোবর ২০১৮ থেকে অক্টোবর ২০১৯ পর্যন্ত প্রধান বিচারপতি থাকাকালীন তারই নেতৃত্বে অযোধ্যা জমি বিবাদ মামালার রায় বেরোয়। পাঁচ সদস্যের বিচারপতিদের নিয়ে গঠিত সংবিধানিক বেঞ্চ রায় দিয়ে বিবাদমান অযোধ্যার ওই জমিকে ট্রাাস্টের হাতে তুলে দেয় যা রাম মন্দির নির্মানের তদারকি করবে।

৫ অগস্ট, ২০২০ শিলান্যাস অনুষ্ঠান—ভূমি পূজা যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ একাধিক আমন্ত্রিত অতিথির অংশ নেওয়ার কথা। এই ঘটনা একধিক ভুয়ো খবরের ইন্ধন যোগাচ্ছে যা বুম খণ্ডন করে চলেছে।

আরও পড়ুন: অমিত শাহের কোভিড-১৯ আক্রান্ত নিয়ে এবিপি আনন্দের খবরের বিকৃত ছবি ভাইরাল

Updated On: 2020-08-05T13:08:15+05:30
Claim Review :   সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন
Claimed By :  Sangbad Pratidin, TV9 Bharatvarsh, Patrika
Fact Check :  False
Show Full Article
Next Story