ভারতীয় চলচ্চিত্রের বিষাদ সপ্তাহে নাসিরুদ্দিন শাহকে নিয়েও গুজব ছড়ালো

বুম নাসিরুদ্দিনের সহকারীর সঙ্গে কথা বলে জানতে পেরেছে তাঁর অসুস্থতার রটনাটা স্রেফ গুজব এবং অভিনেতা বহাল তবিয়তেই আছেন।

বরিষ্ঠ অভিনেতা ঋষি কপূরের মৃত্যুর খবর সামনে আসার সাথে সাথেই আরেকজন বরিষ্ঠ অভিনেতা নাসিরুদ্দিন শাহের অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার গুজব সোশাল মিডিয়ায় চাউর হয়ে গেছে।

অভিনেতা নাসিরুদ্দিন শাহের পুত্র ভিভান শাহ একটি টুইট করে জানিয়েছেন, তাঁর বাবার অসুস্থতার খবরটি ভুয়ো এবং তিনি এখন ভালই আছেন।

ভাইরাল হওয়া বেশ কয়েকটি বার্তায় রটিয়ে দেওয়া হয়, নাসিরুদ্দিন শাহের শরীর ইদানিং খুব একটা ভাল যাচ্ছে না— তিনি নাকি গুরুতর অসুস্থ হওয়ায় ৩০ এপ্রিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা চলচ্চিত্র জগত ও সিনেমা অনুরাগীরা যখন পর-পর দুই অভিনেতা ইরফান খান ও ঋষি কপূরের মৃত্যুর শোকে মুহ্যমান, ঠিক তখনই নাসিরুদ্দিনকে নিয়ে এই গুজবটি ছড়ানো হয়। ২৯ এপ্রিল নিউরোএন্ডোক্রিন ক্যান্সার ও কোলন-সংক্রমণে ভুগতে থাকা ইরফান খানের দেহাবসান হয়। আর ঠিক তার পরের দিনই ক্যান্সারের সাথে লড়তে থাকা অভিনেতা ঋষি কপূর মারা যান।

আরও পড়ুন: মিথ্যে: হাসপাতালে ঋষি কপূরের শেষ ভিডিও

২ লক্ষ অনুগামী সহ একটি টুইটার হ্যান্ডেল 'ভারত সমাচার' থেকেই প্রথমে নাসিরুদ্দিনের স্বাস্থ্যের অবনতির ভুয়ো খবর সোশাল মিডিয়ায় ছড়ানো হয়। এখন এই টুইটটি মুছে দেওয়া হয়েছে, কিন্তু তাতে লেখা হয়েছিল, বেশ কিছু কাল ধরে ভুগতে থাকা নাসিরুদ্দিন শাহকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। টুইটটির আর্কাইভ বয়ান দেখুন এখানে

হিন্দিতে লেখা এই টুইটের অনুবাদ করলে দাঁড়ায়: "নাসিরুদ্দিন শাহ অসুস্থ l তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিগত বেশ কিছু কাল ধরেই তিনি ভুগছিলেন।"

টুইটটির একটি স্ক্রিনশট নীচে সংযোজন করা হল,


ফেসবুক এবং হোয়াট্স্যাপ-এও এই টুইটটি ভাইরাল হয়, যার অনেকগুলিতে অভিনেতার অসুস্থতা নিয়ে উদ্বেগও ব্যক্ত করা হয়। বুম-এর হেল্পলাইন নম্বরেও অবিকল একই ধরনের একটি বার্তা পৌঁছয় সেটির সত্যতা যাচাই করার অনুরোধ নিয়ে:


বুম নাসিরুদ্দিনের দীর্ঘ কালের সহযোগী ও সচিব জয়রাজ পাতিল-এর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান: "এই গুজব একেবারেই সত্যি নয়। নাসিরুদ্দিন ও তাঁর স্ত্রী রত্না পাঠক কারজাট ও পুনের মাঝামাঝি তাঁদের খামার-বাড়িতে আটকে রয়েছেন l লকডাউনের জন্য তাঁরা সেখান থেকে মুম্বইতে ফিরে আসতেও পারছেন না। তবে দুজনেই ভালো আছেন এবং তাঁদের অভিনয় কর্মশালার কাজও চালিয়ে যাচ্ছেন।"

নাসিরুদ্দিনের বর্তমান শারীরিক পরিস্থিতি বিষয়ে জয়রাজ জানালেন: "নাসির খুব ভাল আছেন এবং তাঁর এমন কোনও শারীরিক জটিলতা দেখা দেয়নি, যা নিয়ে উদ্বিগ্ন হতে হবে।"

উপরন্তু একটি ফেসবুক পোস্টে নাসিরুদ্দিন তাঁর নিজের প্রোফাইল থেকেই তাঁর অনুরাগীদের আশ্বস্ত করে জানিয়েছেন, তিনি ভাল আছেন এবং তাঁর স্বাস্থ্য সম্পর্কে কোনও গুজবে যেন কান না দেওয়া হয়:

অভিনেতা নাসিরুদ্দিনের পুত্র ভিভান শাহও টুইট করে বাবার অসুস্থতার গুজবকে ভুয়ো বলে উড়িয়ে দিয়েছেন:

স্বরাজ এক্সপ্রেস নামক একটি হিন্দি সংবাদ-চ্যানেলের স্ক্রিনশটও ব্যবহার করেও টুইটারে নাসিরুদ্দিনের অসুস্থতার গুজব ছড়ানো হয়:


এদিকে নাসিরুদ্দিনের এক আত্মীয়া শায়রা শাহ হালিমও গুজবটিকে ভুয়ো বলে উড়িয়ে দিয়েছেন:

Updated On: 2020-05-02T23:11:27+05:30
Claim Review :  কিছুদিন ধরে অসুস্থ থাকার দরুন হাসপাতালে ভর্তি করা হল নাসিরুদ্দিন শাহকে
Claimed By :  Bharat Samachar and Facebook Pages
Fact Check :  False
Show Full Article
Next Story