ওয়েব ড্রামার স্ক্রিনশট যোগী আদিত্যনাথের ছবির সাথে ভুয়ো দাবিতে ভাইরাল

বুম দেখে এই স্ক্রিনশটগুলি একটি ওয়েব ড্রামা থেকে নেওয়া, যেটি ২০১৭ সাল থেকে ইউটিউবে রয়েছে।

ইউটিউবে থাকা প্রাপ্তবয়স্কদের জন্য তৈরী একটি কৌতুক নাটকের কয়েকটি স্ক্রিনশটকে ফেসবুকে জিইয়ে তুলে ভুয়ো দাবি করা হচ্ছে যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একজন মহিলাকে শারীরিক হেনস্থা করছেন।

যোগী আদিত্যনাথের ছবি সহ এই ভাইরাল স্ক্রিনশটগুলি একটি প্রহসনমূলক নাটকের অংশ, ওই নাটকের বিষয়বস্তু ছিল এক ভণ্ড সাধু যে নাকি তাদের রোগ সারিয়ে দেওয়ার ছলে তাঁর কাছে আসা মহিলা শিষ্যাদের যৌন হয়রানী করে। এইরকম একটি পোস্টে যোগী আদিত্যনাথের প্রতি উদ্দেশ্য করে বলা হয়েছে, "গায়ে গেরুয়া পোষাক, মুখে রাম আর নারী, দেখলেই অন্তরে জাগে, কাম ছিঃ ছিঃ।"
ফেসবুক পোস্টটি দেখা যাবে এখানে, আর্কাইভ করা আছে এখানে। বুম সচেতন ভাবে এই পোস্টকে প্রতিবেদনে সংযুক্ত করেনি, পোস্টের স্ক্রিনশট নীচে দেওয়া হল।

স্ক্রিনশটগুলি ফেসবুকে ভাইরাল

তথ্য যাচাই

বুম ভাইরাল ফেসবুক পোস্ট থেকে একটি স্ক্রিনশট ক্রপ করে নিয়ে রিভার্স ইমেজ সার্চ করে এবং তা বুমকে ইউটিউবে থাকা একটি নিম্নমানের ওয়েব ড্রামা "বাবাজী নে খোল দিয়া নাড়া" তে নিয়ে যায়। এই নাটকের বিষয়বস্ত হচ্ছে এক ভণ্ড ভেকধারী সাধু যিনি রগ সারিয়ে দেওয়ার ছলে মহিলাদেরকে যৌন হয়রানী করে। নাটকে শেষ পর্যন্ত একজন মহিলা এসে এই ভণ্ড বাবার কীর্তিকলাপ সব ফাঁস করে দেয়। এই ভিডিওটিকে অনেকজন ব্যবহারকারী আপলোড করেছেন নিজেদের ইউটিউব চ্যানেলে এবং
ভিডিওটি
২০১৭ সাল থেকে ইউটিউবে রয়েছে।
ভিডিওটি ১২ মিনিট ৫২ সেকেন্ড দীর্ঘ।

বুম ভাইরাল ফেসবুক পোস্টের স্কিনশটের সাথে ভিডিওর দৃশ্যকে মিলিয়ে দেখেছে যে ভাইরাল স্ক্রিনশটগুলি ভিডিওটির ৭ মিনিট ৭ সেকেন্ড, ৮ মিনিট ৪৮ সেকেন্ড ও ৮ মিনিট ৫৭ সেকেন্ডের সময়ে তোলা হয়েছে।
Claim Review :   ছবি দেখায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এক মহিলার সাথে দুর্ব্যবহার করছে
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story