না, শ্বাসকষ্ট নিয়ে হেমা মালিনী হাসপাতালে ভর্তি হননি

বুম ওই প্রবীণ অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করলে তিনি সুস্থ্য আছেন জানান এবং ইনস্টাগ্রাম পোস্টে অসুস্থতার গুজব উড়িয়ে দেন।

অভিনেত্রী ও রাজনীতিবিদ হেমা মালিনীর একটি ছবির কোলাজ ভাইরাল হয়েছে এবং সেই সঙ্গে ক্যাপশনে মিথ্যে দাবি করা হয়েছে যে, শ্বাসকষ্ট দেখা দেওয়ায় ওই প্রবীণ অভিনেত্রী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুম হেমা মালিনীর সঙ্গে যোগাযোগ করলে, উনি খবরটি উড়িয়ে দিয়ে বলেন উনি তো ভালই আছেন। মথুরা থেকে নির্বাচিত ওই বিজেপি সাংসদ তাঁর ইনস্টাগ্র্যাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে তাঁর অসুস্থতার খবর খারিজ করে দেন।

হেমা মালিনীর অসুস্থতার পোস্ট এমন এক সময় ভাইরাল হয়েছে যখন অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চন সহ ফিল্ম ইন্ডাস্ট্রির বেশ কিছু তারকার কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে। রবিবার অভিনেতা অনুপম খের-এর মা, ভাই, ভাইয়ের স্ত্রী ও তাঁদের মেয়ের শরীরেও ভাইরাস পাওয়া যায়।

ভাইরাল পোস্টে হেমা মালিনীর একাধিক ছবি শেয়ার করা হয়েছে। তাতে তাঁর ডান চোখের ওপর ব্যান্ডেজ বাঁধা অবস্থায় অভিনেত্রীকে একটি হাসপাতালের বিছানায় শুয়ে থাকতে দেখা যাচ্ছে।

ফেসবুকে ভাইরাল পোস্টটির (আর্কাইভ লিঙ্ক) ক্যাপশনে বলা হয়েছে, "আমার নাচ আর অভিনয়ের গুরু, পদ্মশ্রী হেমা মালিনী মা, শ্বাসকষ্টের কারণে কয়েক মিনিট আগে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত কয়েক সপ্তাহ ধরে, ওই ৭১-বছর বয়সী অভিনেত্রীর শরীরটা ভাল যাচ্ছিল না। তাঁর স্বামী ও বলিউডের 'ম্যাচো' ব্যক্তি ধর্মেন্দ্র স্যার, দুই মেয়ে এশা ও অহনা দেওল এবং ছেলে সানি দেওল ভারতের এই স্বপ্নের নারীর জন্য সকলকে প্রার্থনা করার অনুরোধ জানিয়েছেন।"

ফেসবুক পোস্টটির স্ক্রিনশট।

পোস্টটি হোয়াটসঅ্যাপেও ভাইরাল হয়েছে।


এ বিষয়ে আরও জানতে বুম অভিনেত্রীর সোশাল মিডিয়া প্রোফাইলগুলি পড়ে দেখে। আমরা ইনস্টাগ্রামে হেমা মালিনীর করা একটি পোস্ট দেখতে পাই, যেখানে তিনি তাঁর শারীরিক অবস্থা সংক্রান্ত গুজব নস্যাৎ করেছেন।

তাঁর পোস্ট করা ভিডিওর ক্যাপশানে উনি বলেছেন, "আমার প্রিয় সকল, চিন্তিত বোধ করার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। ভগবান কৃষ্ণের আশীর্বাদে আমি সুস্থ আছি। রাধে, রাধে। আপনারা সকলে বাড়িতে থাকুন, নিরাপদে থাকুন।"

ভিডিওটিতে দেখা যা্চ্ছে হেমা মালিনী 'রাধে, রাধে' বলে তাঁর অনুগামীদের শুভেচ্ছা জানাচ্ছেন। তিনি আরও বলেন, "কিছু মানুষ আমার স্বাস্থ্য সংক্রান্ত একটি খবর পড়ে বিচলিত হয়ে পড়েছেন। কিন্তু চিন্তার কোনও কারণ নেই। ভগবান কৃষ্ণের দয়ায় আমি ভালই আছি।"

ইনস্টাগ্রাম পোস্টটি নীচে দেখুন।

আমরা হেমা মালিনীর বড় মেয়ে এশা দেওলেরও একটি টুইট দেখতে পাই। ওই টুইটে তিনি তাঁর মায়ের হাসপাতালে ভর্তি হওয়ার খবরটি উড়িয়ে দিয়েছেন।

হাসপাতালে অভিনেত্রীর ছবি

কোলাজের একটি ছবিতে অভিনেত্রীকে ডান চোখে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় হাসপাতালের খাটে শুয়ে থাকতে দেখা যাচ্ছে।

ছবিটির রিভার্স ইমেজ সার্চ করলে দেখা যায় তাঁর চোখের ওপর একটি ক্ষত রয়েছে এবং ছবিটি ২০১৫ সালে তোলা। ওই সালে আগ্রা-জয়পুর হাইওয়েতে তাঁর গাড়ির সঙ্গে অন্য একটি গাড়ির ধাক্কা লাগলে, উনি আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।

প্রকাশিত খবর অনুযায়ী, ২ জুলাই ২০১৫ রাতে রাজস্থানে ওই দুর্ঘটনা ঘটে। তাতে দু'বছরের একটি মেয়ে মারা যায় ও চারজন আহত হয়। পরে হেমা মালিনীর গাড়ির চালককে গ্রেপ্তার করা হয়। বেপরোয়াভাবে গাড়ি চালানো ও গাফিলতির দরুন মৃত্যু ঘটানর অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে।


Updated On: 2020-07-13T16:43:12+05:30
Claim Review :  হেমা মালিনী শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story