সংবাদ উপস্থাপক রুবিকা লিয়াকতের ইফতার গ্রহণের পুরনো ছবি জিইয়ে উঠলো

বুম দেখে ২০১৯ সালের ২৩ মার্চ লোকসভা নির্বাচনের ফল ঘোষনার দিন স্টুডিওর অন্দরে ইফতার গ্রহণের সময়ে রুবিকা লিয়াকতের ছবিটি তোলা হয়।

হিন্দি সংবাদ চ্যানেল এবিপি নিউজের সংবাদ উপস্থাপক পুরনো ইফতার গ্রহণের পুরনো ছবি সোশাল মিডিয়ায় বিভ্রন্তিকর দাবি সহ জিইয়ে উঠলো। ফেসবুক পোস্টে ২৭ এপ্রিল ২০২০ সন্ধ্যে ৬ টা ৫৪ মিনিটে ছবিটি পোস্ট করে দাবি করা হয়েছে এটি ওই দিনের রুবিকা লিয়াকতের ইফতার খাওয়ার দৃশ্য। ইফতার হল রোজা বা উপবাস শেষে সূর্যাস্তের পর বিশেষ খাবার। রোমজান মাস চলাকালীন ছবিটি পোস্ট হওয়ায়, ছবিটি দেখে অনেকেই এটি রুবিকার সাম্প্রতিক ইফতার গ্রহণের দৃশ্য বলে ভুল করছেন।

ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে, খালি পায়ে সাদা ব্লেজার স্যুট পরিহিত রুবিকা লিয়াকত কাউচে বসে টেবিলে রুপালি রাংতার মোড়কে থাকা পাত্র থেকে খাবার নিয়ে দুই আঙুলে মুখে ভরেছেন। পাশে আরও দুটি ঢাকা দেওয়া প্লাস্টিকের পাত্র ও জলের বোতল রয়েছে। অন্দরসজ্জা দেখে মনে হয় স্টুডিওর ভেতরে রয়েছেন তিনি।

ছবিটি শেয়ার করে ফেসবুক পোস্টে ক্যাপশনে লেখা হয়েছে, "মাশাআল্লাহ্ , রোবিকা লিয়াকত আজকের ইফতারের কিছু মুহূর্ত !!"

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

আরও পড়ুন: ভারতে ৩ মে থেকে টিকটক বন্ধ, ছড়ালো ভিত্তিহীন ভুয়ো গুজব

তথ্য যাচাই

বুম রুবিকা লিয়াকতের টুইটার অ্যাকাউন্ট @RubikaLiyaquat থেকে #Iftaar, #Iftaari প্রভৃতি শব্দ সার্চ করে রুবিকার এবছরের (প্রতিবেদন প্রকাশের দিন পর্যন্ত) কোনও রোজা রাখার দৃশ্যের ছবি খুঁজে পায়নি।

বুম টুইটারে শব্দ সার্চ করে দেখে ভাইরাল হওয়া ছবিটি ২৩ মে ২০১৯ সন্ধ্যে ৭ টা ২৯ মিনিটে রুবিকা টুইট করেছিলেন। ওই টুইটে রুবিকা তাঁর ইফতার গ্রহণের দুটি ছবি পোস্ট করেন। হিন্দিতে মূল টুইটে লেখেন: "আজকের ইফতারি গণতন্ত্রের জয়ের #17LokSabha #Iftaari #Congratulations"

উল্লেখ্য, ২০১৯ সালের ২৩ মে ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল বেরয়।

রুবিকা টুইটে ছবি পোস্ট করলে নেটিজেনদের ট্রোলের শিকার হন। প্রত্যুত্তরও দেন তিনি।

রুবিকা আগের বছর বেশ কিছু ইফতার গ্রহণের ছবি টুইট করেছিলেন।


Updated On: 2020-05-01T11:53:09+05:30
Claim Review :  ছবির দাবি রুবিকা লিয়াকত ইফতার খাচ্ছেন
Claimed By :  Facebook Post
Fact Check :  Misleading
Show Full Article
Next Story