ভুয়ো দাবি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলাপে শিল্পপতির স্ত্রী?

বুম দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে রয়েছেন সমাজসেবী এবং রাষ্ট্রপতি ভবনের এক আলোকচিত্রীর সহধর্মিনী দীপিকা মণ্ডল।

Claim

সোশাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এক মহিলার শুভেচ্ছা বিনিময়ের ছবি সোশাল মিডিয়ায় বিভ্রান্তিকর দাবি সহ শেয়ার করা হচ্ছে। এই ছবিটি আগে শিল্পপতি গৌতম আদানির স্ত্রী প্রীতি আদানি হিসেবে ভাইরাল হয়েছিল। ছবিটি ফেসবুকে শেয়ার করে ক্যাপশন লেখা হয়েছে, “সারের দাম এত বাড়িয়ে দিয়েছি বাপ বাপ করে চাষীরা জমি বিক্রি করে।”

Fact

বুম যাচাই করে দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শুভেচ্ছা বিনিময়কারী মহিলা হলেন সমাজসেবিকা দীপিকা মণ্ডল। দীপিকা মণ্ডলের স্বামী সমর মণ্ডল রাষ্ট্রপতি ভবনের একজন আলোকচিত্রী। বুমকে সমর মণ্ডল জানান তিনি ২০১৮ সালে ছবিটি তুলেছিলেন। রাষ্ট্রপতিভবনের এক অনুষ্ঠানে সস্ত্রীক অংশ নেন সে সময়। ছবিটির রিভার্স সার্চ করলে ১২ এপ্রিল ২০১৮ ‘অমর উজালা’ প্রকাশিত একটি খবর আমাদের নজরে আসে। তাতে ওই মহিলাকে দীপিকা মণ্ডল বলে সনাক্ত করা হয়। তিনি 'দিব্যজ্যোতি কালচার অরগানাইজেশন অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি' নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনা করেন। ছবিটি ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে শিল্পপতি গৌতম আদানির স্ত্রী প্রীতি আদানি হিসেবে ভাইরাল হয়েছিল, বুম সে সময় ছবিটির তথ্য-যাচাই করে।

To Read Full Story, click here
Updated On: 2021-04-20T16:26:34+05:30
Claim Review :   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলাপ করছেন শিল্পপতির স্ত্রী
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story