ভুয়ো সাম্প্রদায়িক দাবিতে ছড়াল বাবা ও মায়ের সঙ্গে নাবালক সন্তানের সম্পর্কহীন ছবি

বুম দেখে মুসলিম বাবার সঙ্গে কন্যার ও মায়ের সঙ্গে তাঁর পুত্রের সম্পর্কহীন ছবি কোরান অধ্যয়ন শেষে উদযাপনের জন্য তোলা হয়।

Claim

কোরান পাঠ সম্পন্ন করার পর তোলা বাবার সঙ্গে কন্যার ও মায়ের সঙ্গে ছেলের দুটি সম্পর্কহীন ছবি ভুয়ো সাম্প্রদায়িক দাবি সহ শেয়ার করা হচ্ছে সোশাল মিডিয়ায়। পাশাপাশি দুটি ছবি ফেসবুকে শেয়ার করে ক্যাপশন লেখা হয়েছে, “বাবা নিজের মেয়েকে বিয়ে করেছে বলে, মা সেই রাগে নিজের ছেলেকে বিয়ে করে ফেলল। #সত্যিই_আদর্শ_ধর্ম_এটা”

Fact

বুম রিভার্স সার্চ করে দেখে বাবার সঙ্গে কন্যার এই ছবিটি বিবাহ অনুষ্ঠানের নয়। কোরান অধ্যয়ন শেষ করার পর বাবার সঙ্গে কন্যার ছবিটি তোলা হয়। অনলাইনে ছবিটি ২০১৮ সালের ফেব্রুয়ারি মাস থেকে রয়েছে। মায়ের সঙ্গে ছেলের ছবিটিও কোরান অধ্যয়ন শেষ করার পর তোলা হয়েছিল। ২০২০ সালের জানুয়ারি মাসে ছবিটি পোস্ট করা হয়। বুম এই ছবিটি পৃথকভাবে তথ্য-যাচাই করেছিল ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে। ছবি দুটি এক সঙ্গে আবার ভুয়ো সাম্প্রদায়িক দাবি সহ ভাইরাল হয়। ভুয়ো দাবি করা হয় বাবা কন্যাকে বিয়ে করায় মা পুত্রকে বিয়ে করেছে বাংলাদেশের সুনামগঞ্জে। বুম ২০২১ সালের অক্টোবর মাসে নতুন করে তথ্য-যাচাই করে।

To Read Full Story, click here
Updated On: 2021-11-08T13:24:14+05:30
Claim Review :   বাবা মেয়েকে বিয়ে করেছে বলে মা রাগে নিজের ছেলেকে বিয়ে করে ফেলল
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story