না প্রধানমন্ত্রী মোদী আদানির স্ত্রীকে নত মস্তকে সম্ভাষণ জানাননি

বুম যাচাই করে দেখে ছবিটি ২০১৪ সালের। ওই মহিলা গৌতম আদানির স্ত্রী নন, তিনি কর্নাটকের তুমকুরের প্রাক্তন নগরপালিকা গীতা রুদ্রেশ।

Claim

ফেসবুকে একটি ছবি ভুয়ো দাবি সহ জিইয়ে উঠেছে যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একজন মহিলার সামনে মাথা নত করে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যাচ্ছে। ওই পোস্টে দাবি করা হয়েছে ছবিতে থাকা মহিলা হচ্ছেন শিল্পপতি আদানির স্ত্রী। ফেসবুক পোস্ট করা গ্রাফিক ছবিতে লেখা হয়েছে, “তিনি দেশের প্রধানমন্ত্রী, আদানির স্ত্রীর সামনে এতো ঝুকতে হবে কয়েন? ১৩০ কোটি জনতার অপমান নয়?”

Fact

বুম ভাইরাল এই ছবির তথ্য যাচাই করে দেখেছে এই ছবিটি নরেন্দ্র মোদীকে কেন্দ্র করে চলতে থাকা গুজবের মধ্যে অন্যতম। বুম দেখে, ছবিতে থাকা মহিলা যাঁর সাথে প্রধানমন্ত্রী শুভেচ্ছা বিনিময় করছেন তিনি গৌতম আদানির স্ত্রী প্রীতি আদানি নন। ওই মহিলা হলেন কর্নাটকের তুমকুর শহরের প্রাক্তন নগরপালিকা গীতা রুদ্রেশ। ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর বেঙ্গালুরুর ৯০ কিমি অদূরে বসান্থানারসাপুরা শিল্পতালুকে একটি খাদ্য পার্কের উদ্বোধনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেসময় সৌজন্যবশত ওই ভঙ্গিমায় পরস্পরকে স্বাগত জানান প্রধানমন্ত্রী ও গীতা রুদ্রেশ।

To Read Full Story, click here
Updated On: 2020-08-25T20:24:37+05:30
Claim Review :   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আদানি স্ত্রীর সামনে মাথা নোয়াচ্ছেন
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story