বদলানো জি-২৪ ঘন্টার শিরোনামের দাবি মমতা নাকি বলেছেন ওয়েইসির সঙ্গে জোটে যাবেন

বুম দেখে জি-২৪ ঘন্টার প্রতিবেদনের শিরোনামটি পাল্টে দেওয়া হয়েছে। মমতা এবং ওয়েইসি, উভয়েই কার্যত পরস্পরকে কটাক্ষ করেছেন।

জি-২৪ ঘন্টার একটি প্রতিবেদনের স্ক্রিনশটকে ফোটোশপ করে অনলাইনে ভাইরাল করা হয়েছে এই মর্মে যে, কোচবিহার থেকে বিজেপিকে উৎখাত করতে তিনি আসাদউদ্দিন ওয়েইসির সঙ্গে জোট গড়তেও প্রস্তুত। দাবিটি ভুয়ো।

ফোটোশপ করা প্রতিবেদনটির শিরোনাম দেওয়া হয়েছে এই রকম, “প্রয়োজনে এমআইএম-এর সাথে জোট করবো, কোচবিহার থেকে বিজেপিকে সাফ করবোই, হুঙ্কার দিলেন মমতা।”

ফেসবুকে ভাইরাল হওয়া ফোটোশপ-করা প্রতিবেদনটির স্ক্রিনশট নীচে দেখুন।

ফেসবুকের পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

মমতার ভুয়ো উদ্ধৃতি দিয়ে বানানো স্ক্রিনশটটি শেয়ার করা হচ্ছে পশ্চিমবঙ্গে উপনির্বাচনের ঠিক পূর্বমুহূর্তে, যখন ২৫ নভেম্বর, ২০১৯ কালিয়াগঞ্জ, করিমপুর ও খড়্গপুর বিধানসভা আসনে উপনির্বাচন হতে চলেছে।

সম্প্রতি পশ্চিমবঙ্গের রাজনৈতিক ময়দানে প্রবেশ করার পরিকল্পনার জন্য মমতা ওয়েইসির অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম)-এর বিরুদ্ধে কটাক্ষ করেছেন। মুখ্যমন্ত্রী বলেছেন, ওয়েইসির প্রবেশ পশ্চিমবঙ্গে সংখ্যালঘুর ভোটে বিভাজন ঘটিয়ে বিজেপিকেই সাহায্য করবে।

তথ্য যাচাই

বুম খোঁজখবর করে মূল প্রতিবেদনটির সন্ধান পেয়েছে, যেটি ১৮ নভেম্বর জি-২৪ ঘন্টার সংবাদ পোর্টালে আপলোড হয়েছিল।

সেই প্রতিবেদনটির শিরোনাম ছিলঃ “ওরা বিজেপির কাছ থেকে টাকা নেয়: ওয়েইসির এআইএমআইএম সম্পর্কে সতর্ক করলেন মমতা প্রতিবেদনটি পড়ুন এখানে

১৮ নভেম্বর ২০১৯ প্রকাশিত জি২৪ঘন্টার প্রতিবেদন।

ফোটোশপ করা প্রতিবেদনটির সঙ্গে মূল প্রতিবেদনটির তুলনা করে বুম দেখেছে, দুটিরই ছবি এবং তারিখ অভিন্ন, শুধু শিরোনামে বদল ঘটানো হয়েছে।

কোচবিহারে ১৮ নভেম্বরের অনুষ্ঠানে মমতা এমআইএম-কেই তার লক্ষ্যবস্তু বানিয়েছিলেন। যদিও তিনি সংগঠনটির নাম করেননি, তবে বলেছিলেন, মুসলিমরা যেন জঙ্গি মনোভাবাপন্ন সংখ্যালঘুদের কথা না শোনেন, যাদের ঘাঁটি হায়দ্রাবাদে।

ওয়েইসি হায়দ্রাবাদ থেকেই নির্বাচিত সাংসদ।

তার পাল্টা জবাবে আসাদউদ্দিন ওয়েইসি টুইট করে বলেন, মানবিক উন্নয়নের সূচকে পশ্চিমবঙ্গের মুসলমানরা অন্য যে কোনও সংখ্যালঘুর তুলনায় সবচেয়ে পিছিয়ে। তিনি আরও জানতে চান, মমতা যদি হায়দরাবাদের কিছু মুসলিমকে নিয়ে এত উদ্বিগ্ন হন, তাহলে লোকসভা নির্বাচনে তার রাজ্য থেকে বিজেপি কী করে ১৮টি আসন জিতে নেয়?



আরও পড়ুন: না, অমিত শাহ বলেননি যে তিনি বাঙালিদের দেশছাড়া করবেন

আরও পড়ুন: মমতা কী জনসভায় বলেছেন “৪২ টা আসন দিন, হিন্দু কীভাবে কাঁদাতে হয় দেখিয়ে দেব?”

Claim :   মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন আসাদউদ্দিন ওয়েইসির সঙ্গে জোটে যাবেন
Claimed By :  FACEBOOK POSTS
Fact Check :  FALSE
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.