গুজরাতে কুখ্যাত ডন জুসাব অল্লারাখা-কে ৪ মহিলা পুলিশের ধরার ছবিটি পুরনো

বুম দেখে ২০১৯ সালের মে মাসে গুজরাতের বোতাড বন থেকে ৫ পুলিশকর্মী মিলে ফেরার হওয়া কুখ্যাত অপরাধী জুসাব অল্লারাখাকে ধরে।

২০১৯ সালে গুজরাত পুলিশের জঙ্গি দমন বিভাগের (ATS) ৪ মহিলা আধিকারিকের হাতে কুখ্যাত অপরাধী জুসাব অল্লারাখা স্কুয়াদ (Jusab Allarakha Squad)-কে পাকড়াও করার ছবিকে সাম্প্রতিক ঘটনা বলে ফেসবুকে দাবি করা হচ্ছে।

ভাইরাল হওয়া ছবিটিতে পাথুরে জমিতে পিছনে হাত বাঁধা অবস্থায় এক ব্যক্তিকে মাটিতে বসে থাকতে দেখা যায়। আর ওই ব্যক্তিকে ঘিরে ধরে বন্দুক হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ৪ মহিলাকে।

ফেসবুকে ভাইরাল হওয়া সেই ছবি শেয়ার করে ক্যাপশন লেখা হয়, "এটি কোনও সিনেমার দৃশ্য নয় গুজরাট ATS মহিলা দলটি আজ বোটাড থেকে কুখ্যাত সন্ত্রাসী জুনারগড়ের আল্লার খাকে ধরেছে ... যে দলটি এই অপারেশনটি সম্পন্ন করেছে তারা ছিল একটি মহিলা পুলিশ দল ... এই সাহসী বোনদের শুভেচ্ছা। জয় শ্রী রাম"।

পোস্টটিকে দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে


আরও পড়ুন: ২০১৯ সালে দিল্লিতে স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের ধর্নার ছবি ছড়াল সাম্প্রতিক বলে

তথ্য যাচাই

বুম ক্যাপশনে ব্যবহার করা "এটিএস, আল্লারাখা গ্রেফতার, মহিলা পুলিশ আধিকারিক" প্রভৃতি কিওয়ার্ড সহ গুগল সার্চ করলে বিষয়টি নিয়ে একাধিক প্রতিবেদন খুঁজে পায়।

সংবাদ ওয়েবাসাইট দেশ গুজরাতের ২০১৯ সালের ৫ মে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী বোতাড বন থেকে বিশেষ অভিযান চালিয়ে গুজরাত পুলিশের জঙ্গি দমন বিভাগের ৪ মহিলা পুলিশ সাব-ইনস্পেক্টর কুখ্যাত অপরাধী জুসাব অল্লারাখা স্কুয়াদ (Jusab Allarakha Squad)-কে পাকড়াও করে। পুলিশ সূত্র জানায়, ওই চার পুলিশ কর্মী হলেন নিতামিকা গয়েল, শকুন্তলা মাল, শান্তকবেন ওধেধারা ও অরুনাবেন গামিত।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদন অনুযায়ী জিগ্নেশ আগ্রাভাট নামে আরেকজন পুরুষ পুলিশ কর্মীও ছিলেন ওই দলে। গুজরাত জঙ্গি দমন বিভাগের তৎকালীন ডিআইজি হিমাংশু শুক্লা জঙ্গলে লুকানো আল্লারাখাকে ধরতে এই পাঁচজনের একটি দল তৈরি করেন।

জুনাগড় রাবনীর বাসিন্দা জুসাব অল্লারাখা স্কুয়াদ-এর বিরুদ্ধে জুনাগড়, রাজকোটের গ্রামাঞ্চল ও আমদাবাদ জেলায় একাধিক খুন, লুঠতরাজ, ডাকাতি, পুলিশের উপর আক্রমণ ও জেল থেকে পালানো প্রভৃতি ২৩ টি ছিল। সেবছর জুন মাসে প্যারোল শেষ হয়ে যাওয়ার পর অল্লারাখার সাগরেদ মুসাকে খুন করার প্রতিশোধে আরও এক ব্যক্তিকে খুন করে সে।


বিষয়টি নিয়ে নিচে লোকমত হিন্দির রিপোর্ট দেখুন ।

আরও পড়ুন: ইজরায়েলি সেনার চোখে চোখ প্যালেস্তাইনি তরুণীর? না, ২০১৬ সালের চিলির ছবি

Claim Review :   সম্প্রতি 8 এটিএস মহিলা পুলিশ জুনাগড়ে কুখ্যাত অপরাধী আল্লারাখাকে ধরেছে
Claimed By :  Facebook Post
Fact Check :  Misleading
Show Full Article
Next Story