বিগ বস প্রতিযোগী উরফি জাভেদের সঙ্গে জাভেদ আখতারের কোনও সম্পর্ক নেই

বুমকে জাভেদ আখতারের স্ত্রী শাবানা আজমি এই দাবি উড়িয়ে জানান উরফি জাভেদ তাঁদের পরিবারের সঙ্গে কোনও ভাবে সম্পর্কিত নন।

বিগ বস ওটিটির এক প্রতিযোগী উরফি জাভেদের মুম্বই বিমান বন্দরে ফোটোগ্রাফারদের জন্য পোজ দেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর সেই ভিডিওতে নেটিজেনরা উরফি জাভেদকে গীতিকার জাভেদ আখতার এবং তাঁর স্ত্রী শাবানা আজমির আত্মীয় বলে দাবি করলেন।

বুম শাবানা আজমির সঙ্গে যোগাযোগ করলে তিনি এই ভুয়ো দাবি অস্বীকার করেন, এবং বলেন যে, উরফি জাভেদের সঙ্গে আখতারের পরিবারের কোনও সম্পর্ক নেই।

এই রিয়েলিটি শো থেকে বাদ পড়ার পর উরফি জাভেদকে বিমানবন্দরে দেখতে পাওয়া যায়। নেটিজেনরা তাঁর 'অনুপযুক্ত এয়ারপোর্ট লুকের' জন্য উরফির সমালচনা করেন। জিন্স, মাইক্রো টপ এবং সঙ্গে একটি ক্রপড ডেনিম জ্যাকেট পরিহিত জাভেদকে বিমানবন্দর থেকে বেরোতে দেখা যায়।

এদিকে ২০২১ সালের ৩ সেপ্টেম্বর সংবাদসংস্থা এনডিটিভি-কে দেওয়া একটি সাক্ষাৎকারে জাভেদ আখতার দক্ষিণপন্থী হিন্দু সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ বা আরএসএস-কে তালিবানের সঙ্গে তুলনা করেন এবং বলেন যে, দক্ষিণপন্থীরা সারা বিশ্ব জুড়ে একই জিনিস চায়। আখতারকে উদ্ধৃত করে বলা হয়, "তালিবানরা যেমন ইসলামিক রাষ্ট্র চায়, সে রকমই কিছু লোক আছে, যারা হিন্দু রাষ্ট্র চায়।"

আখতারের এই মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয় এবং দক্ষিণপন্থী নেতারা এই মন্তব্যের জন্য জাভেদ আখতারকে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেন।

এই পরিস্থিতিতে উরফি জাভেদের এয়ারপোর্টের ভিডিওটি ফেসবুকে শেয়ার করা হয়। সঙ্গে হিন্দিতে ভুয়ো ক্যাপশন দেওয়া হয় যে, উরফি জাভেদ আখতারের পরিবারের সঙ্গে সম্পর্কিত। ওই ক্যাপশনে লেখা হয়, "এটি জাভেদ আখতারের নাতনি উরফি জাভেদ। মুম্বই বিমানবন্দর থেকে বেরোনোর সময় তাঁর পোশাক দেখুন। যে সব লোকেরা তালিবান শাসন চান, তাঁরা বলুন যে শরিয়া আইন অনুসারে এ ক্ষেত্রে কী শাস্তি দেওয়া হত।"


(হিন্দিতে লেখা মূল ক্যাপশন : यह जावेद अख्तर की पोती उर्फी जावेद है मुंबई एयरपोर्ट पर इस का पहनावा देखिए। तालिबानी चाहक लोग बतावे इसको सरिया कानून के अनुसार क्या सजा बनती।)

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন।

ফেসবুকে এই একই ক্যাপশনের সঙ্গে ভিডিওটি ভাইরাল হয়েছে।


আরও পড়ুন: ভারতীয় মিডিয়া জনৈক ব্যক্তিকে বলল আফগান কেন্দ্রীয় ব্যাঙ্কের নয়া গভর্নর

"উরফি জাভেদ কোনও ভাবেই আমদের সঙ্গে সম্পর্কিত নন"

বুম এই বিষয়ে জানতে শাবানা আজমির সঙ্গে যোগাযোগ করে। আজমি বুমকে জানান যে, উরফি জাভেদের সঙ্গে তাঁদের পরিবারের কোনও সম্পর্ক নেই। আজমি বলেন, "আমাদের দুই নাতনি আছে, এবং তাদের নাম শাক্য এবং আকিরা। উরফি জাভেদ আমাদের নাতনি নন।"

শাক্য এবং আকিরা আখতার জাভেদ আখতারের ছেলে ফারহান আখতারের দুই মেয়ে। ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর ফারহান আখতার ইনস্টাগ্রামে তাঁর দুই মেয়ের সঙ্গে জাভেদ আখতারের একটি ছবি দেন। সঙ্গে ক্যাপশন ছিল, "দাদা টাইম।"

লেটেস্টলি-র প্রকাশিত একটি প্রতিবেদন রিটুইট করে শাবনা আজমি জানান যে, উরফি জাভেদ কোনও ভাবেই তাঁদের পরিবারের সঙ্গে সম্পর্কিত নন।

আরও পড়ুন: ত্রিপুরায় মানিক সরকারের মিছিলে ভিড় বলে ছড়াল ২০১৮ সালের ছবি

Claim Review :   জাভেদ আখতার এবং শাবানা আজমির নাতনি হলেন বিগ বস প্রতিযোগী উরফি জাভেদ
Claimed By :  Facebook Users
Fact Check :  False
Show Full Article
Next Story