স্ত্রীকে কুপিয়ে খুন করার ভিডিও ক্লিপ সাংবাদিক খুনের খবর বলে চালানো হয়

বুম সাংবাদিক প্রজ্ঞা মিশ্রের সঙ্গে যোগাযোগ করে জানতে পারে, তিনি সুরক্ষিত আছেন। আর ভিডিওটি দিল্লির অন্য একটি খুনের ঘটনার।

প্রকাশ্যে এক মহিলাকে উপর্যুপরি ছুরি মারার একটি অস্বস্তিকর দৃশ্যের ভিডিও ভাইরাল করে ভুয়ো দাবি করা হচ্ছে যে, এটি উত্তরপ্রদেশের লখনউয়ে (Lucknow) কর্মরত মহিলা সাংবাদিক প্রজ্ঞা মিশ্রকে (Pragya Mishra) ছুরিকাঘাতে খুনের ঘটনার ছবি।

একই ভিডিও কিছু দিন আগে অন্য একটি ভুয়ো ক্যাপশন সহ প্রচারিত হয়েছিল, যাতে সাম্প্রদায়িক রঙ চড়িয়ে বলার চেষ্টা হয়েছিল যে, এক হিন্দু মহিলাকে এক মুসলিম যুবক ছুরি মেরে খুন করছে। সে সময় বুম দিল্লির রোহিণী এলাকার ডেপুটি পুলিশ সুপার প্রণব তয়ালকে উদ্ধৃত করে সেই ভুয়ো খবরের পর্দাফাঁস করে, যিনি পুরো সাম্প্রদায়িক রঙ চড়ানো গল্পটিকে ভুয়ো বলে নস্যাৎ করে দেন।

ভাইরাল হওয়া সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, এক ব্যক্তি প্রকাশ্যে এক মহিলাকে বারংবার ছুরি মারছে এবং আশপাশের লোক নিষ্ক্রিয়ভাবে দাঁড়িয়ে দেখছে।

ভাইরাল ফুটেজটির ক্যাপশন: "প্রকাশ্যে দিবালোকে সাংবাদিক প্রজ্ঞা মিশ্র খুন!"

ফুটেজটি অস্বস্তিকর হওয়ায় বুম সেটিকে প্রতিবেদনের অন্তর্ভুক্ত করেনি।

তবে পোস্টটির আর্কাইভ বয়ান দেখতে এখানে ক্লিক করতে পারেন।

বুম এই ভিডিওটার পাশাপাশি অন্য একটি দীর্ঘতর ভিডিও এবং দুটি স্থিরচিত্রও পেয়েছে, যার ক্যাপশনে জানানো হয়েছে, "সাংবাদিক প্রজ্ঞা মিশ্রকে কুম্ভ মেলা থেকে করোনাভাইরাস সংক্রমণের কথা লেখায় প্রকাশ্যে হত্যা করা হয়।"

দীর্ঘতর ভিডিওটি প্রজ্ঞা মিশ্রের শো থেকে নেওয়া, কিন্তু স্থিরচিত্রদুটি দিল্লিতে সংঘটিত প্রকাশ্য ছুরিকাঘাতের ছবি।

টুইটারেও একই ভুয়ো দাবি সহ ভিডিওটি ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: ২০১৮ তোলা অক্সিজেন সিলিন্ডার সহ এক মহিলার ছবি সাম্প্রতিক বলে ছড়াল

তথ্য যাচাই

বুম এর আগেই ভাইরাল হওয়া একই ভিডিওর তথ্য-যাচাই করে দেখেছিল, সেটি দিল্লির রোহিণী এলাকার বিজয় বিহারের ঘটনা, যেখানে হরিশ মেহতা নামে এক ব্যক্তি তার স্ত্রী নীলু মেহতাকে নৃশংসভাবে ছুরি মেরে খুন করেছিল ২০২১ সালের ১০ এপ্রিল।

দিল্লির রোহিণী জেলার ডেপুটি পুলিশ সুপার প্রণব তয়ালের সঙ্গে কথা বলে বুম জেনেছিল, ঘটনাটির মধ্যে হিন্দু-মুসলমানের কোনও সাম্প্রদায়িক গল্প ছিল না, কেননা স্বামী-স্ত্রী উভয়েই একই সম্প্রদায়ভুক্ত।

আরও পড়ুন: দিল্লিতে এক ব্যক্তির স্ত্রীকে কুপিয়ে খুনের ঘটনায় লাগল সাম্প্রদায়িক রঙ

এ বারে ওই ভিডিওই অন্য ক্যাপশন সহ ভাইরাল হওয়ার পর বুম সাংবাদিক প্রজ্ঞা মিশ্রের সঙ্গে যোগাযোগ করে। তিনি জানান, তিনি সম্পূর্ণ নিরাপদ রয়েছেন, কেউ তাঁকে ছুরি-টুরি মারেনি। তবে কোভিড প্রোটোকল মেনে তিনি বর্তমানে নিভৃতবাসে রয়েছেন।

প্রজ্ঞা তাঁর হত্যা বিষয়ক ভুয়ো ক্লিপিং এবং ছবিগুলি নিয়েও একটি টুইট করে সে সব জানিয়েছেন।

আরও পড়ুন: ভাইরাল ছবিটি সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরির পুত্র শোকের নয়

Updated On: 2021-04-23T18:47:45+05:30
Claim Review :   প্রজ্ঞা মিশ্র করোনাকালে কুম্ভ মেলার হওয়ার কথা বলায় তাঁকে খুন করা হয়
Claimed By :  Social Media
Fact Check :  False
Show Full Article
Next Story