অমিত—অমরেন্দ্র সাক্ষাতের পুরনো ছবি সাম্প্রতিক বলে ছড়াল

বুম দেখে ২০১৯ সালের জুন মাসে অমিত শাহের সঙ্গে অমরেন্দ্র সিংহের সাক্ষাতের সময় ছবিটি তোলা হয়।

পঞ্জাবের (Punjab) প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ (Amarinder Singh) ২০১৯-এ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র (Amit Shah) সঙ্গে দেখা করার সময় তোলা ছবি এই মিথ্যে দাবি সমেত শেয়ার করা হচ্ছে যে, সেটি সাম্প্রতিক। বলা হচ্ছে, মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর, সিংহ নাকি শাহ'র সঙ্গে দেখা করেন এবং সেই সময় তোলা হয় ছবিটি।

ছবিটিতে সিংহ ও শাহকে করমর্দন করতে দেখা যাচ্ছে। কংগ্রেসের পঞ্জাব শাখার মধ্যে দলীয় কোন্দল ও কংগ্রেসের পঞ্জাব রাজ্য কমিটির সভাপতি নভজ্যোৎ সিংহ সিধুর সঙ্গে তাঁর বিবাদের মধ্যে, অমরেন্দ্র সিংহ ১৮ সেপ্টেম্বর ২০২১ পঞ্জাবের মুখ্য্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন। ২০ সেপ্টেম্বর ২০২১, দলিত শিখ নেতা চরণজিত সিংহ চান্নি মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন

আরও পড়ুন: না, এটি দিল্লিতে সিআইএ সহ অন্যান্য গোয়েন্দা সংস্থার বৈঠকের ছবি নয়

শেয়ার-করা ছবিটির ক্যাপশনে বলা হয়েছে, "#ব্রেকিং নিউজ #অমরেন্দ্র সিংহ অমিত শাহ'র সঙ্গে দেখা করেছেন। উনি শীঘ্রই বিজেপি-তে যোগ দেবেন। #অমরেন্দ্র সিংহ।"


দেখার জন্য এখানে ক্লিক করুন।


দেখার জন্য এখানে ক্লিক করুন।

আরও পড়ুন: ভারত সরকার বিশ্ব ব্যাঙ্ক থেকে ৫ বছর কোনও ঋণ নেয়নি ফের ছড়াল ভুয়ো দাবি

তথ্য যাচাই

প্রাসঙ্গিক কি-ওয়ার্ড দিয়ে সার্চ করলে দেখা যায়, ভাইরাল ছবিটি জুন ২০১৯-এ তোলা। সে সময়, অমরেন্দ্র সিংহ পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে কার্তারপুর করিডোর ও ন্যাশনাল ড্রাগ পলিসি সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।

২৭ জুন, ২০১৯-এ সিংহ ওই মিটিংয়ের তিনটি ছবি পোস্ট করেন। তার মধ্যে ভাইরাল ছবিটিও ছিল।

২৭ জুন, ২০১৯-এ দ্য ট্রিবিয়ুন পত্রিকায় প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়, পাকিস্তান যাতে রবি নদীর ওপর একটি 'কজওয়ে'র বদলে সেতু তৈরি করে, তার জন্য পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করতে শাহকে অনুরোধ করেন সিংহ। তাছাড়া পঞ্জাবের মাদক সমস্যার মোকাবিলা করার জন্য একটি জাতীয় ড্রাগ পলিসি প্রণয়ন করার অনুরোধও করেন সিংহ।

১৮ সেপ্টেম্বর ২০২১-এ 'ইন্ডিয়া টুডে'কে দেওয়া এক সাক্ষাৎকারে সিংহ বলেন, তিনি এখনও কংগ্রেস পার্টির সঙ্গেই আছেন, তবে তার সামনে "বিকল্পগুলিও খোলা রাখছেন"।

আরও পড়ুন: অমিত শাহের নাতনিকে প্রধানমন্ত্রী মোদীর হামির ছবি বিকৃত করে ছড়াল

Claim Review :   পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ পদত্যাগ করার পর অমিত শাহের সাথে দেখা করছেন
Claimed By :  Social Media
Fact Check :  False
Show Full Article
Next Story