আমির খানের মেয়ে ইরা খানকে লক্ষ্য করে ভুয়ো সাম্প্রদায়িক দাবি করা হল

বুম ইরা খানের পরিবারের এক সদস্যের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান—ইরার পালানোর ঘটনা ভিত্তিহীন গুজব।

কিছু দক্ষিণপন্থী ফেসবুক পেজ থেকে আমির খানের (Amir Khan) মেয়ে ইরা খান (Ira Khan) ও তাঁর প্রেমিক ফিটনেস ট্রেনার নূপুর শিখারের (Nupur Shikhare) একটি ছবি শেয়ার করা হয়েছে। ওই ছবিতে সাম্প্রদায়িক রঙ চড়িয়ে ভুয়ো দাবি করা হয়েছে যে, ইরা খান তাঁর 'হিন্দু চাকর' (Hindu Servant)-এর সঙ্গে পালিয়ে গিয়ে বিয়ে করেছেন।

ইরা আমির খান ও তাঁর প্রাক্তন স্ত্রী রিনা দত্তের (Reena Dutta) মেয়ে।
বেশ কিছু দক্ষিণপন্থী ফেসবুক পেজ থেকে দুজনের ছবি শেয়ার করা হয়েছে এবং দাবি করা হয়েছে যে, খান ও শিখারে পালিয়ে গেছেন।
হিন্দি ভাষায় লেখা মেসেজের অনুবাদ "ভারতে থাকতে আমির খান যত বার ভয় পেয়েছেন, তত বার তা এই লোকটির কারণেই। হিন্দুদের ছোট করে দেখানোর জন্য আমির খান হিন্দু চাকর রেখেছিলেন, তাঁর মেয়ে ইরা খান সেই হিন্দু চাকরের সঙ্গে চলে গেল ও তাকে বিয়ে করে ফেলল।"
হিন্দি ভাষায় লেখা মূল টেক্সট "जो हर बार आमिर खान को भारत में डर लगता था, वो इसी इन्सान के वजह से लगता था. अमीर खान जो हिन्दुओं को नीचा दिखाने हिन्दु नौकर रखा था उसकी बेटी इरा खान अपने हिन्दु नौकर को ले कर शादी कर ली."
এই পোস্টগুলির কয়েকটি নীচে দেখতে পাবেন এবং তাদের আর্কাইভড ভার্সন দেখতে এখানে এবং এখানে ক্লিক করুন।

একই ভুয়ো দাবির সঙ্গে এই ছবিটি টুইটারেও ভাইরাল হয়েছে।

তথ্য যাচাই

বুম আমির খানের বড় বোন নিখাত খানের সঙ্গে যোগাযোগ করে। তিনি ভাইরাল হওয়া মেসেজের দাবিটি একেবারেই উড়িয়ে দেন। নিখাত খান বুমকে জানান, "এটা একেবারেই সত্যি নয়। ইরা মোটেই পালিয়ে যায়নি। সে তার পরিবারের সঙ্গেই রয়েছে।"
২০২১ সালের ১১ ফেব্রুয়ারি ইরা খান ইন্সটাগ্রামের মাধ্যমে তাঁর এবং নূপুর শিখারের সম্পর্কের কথা প্রকাশ্যে আনেন। খান তাঁর একটি পোস্টে লেখেন, "তোমার সঙ্গে শপথ নেওয়া এবং তোমাকে প্রতিশ্রুতি দেওয়াটা আমার কাছে সম্মানের … #hi #whaleyoubemine #myvalentine #buddy #yourebetteratcheesylines #dreamboy,"
শিখারেও খানের সঙ্গে তাঁর বহু ছবি এর আগে শেয়ার করেছেন। এরকম একটি পোস্ট নীচে দেখতে পাবেন।
আমরা যখন ভাইরাল হওয়া ছবিটি খুঁজতে শুরু করি, তখন নূপুর শিখারের ইন্সটাগ্রাম থেকে পোস্ট করা ছবিটি দেখতে পাই। তিনি দিওয়ালিতে এই ছবিটি আপলোড করেন।
Updated On: 2021-03-03T10:34:50+05:30
Claim Review :   পোস্টের দাবি অভিনেতা আমির খানের মেয়ে ইরা খান ঘরের হিন্দু কাজের লোকের সাথে পালিয়ে গেছে
Claimed By :  Social Media Posts
Fact Check :  False
Show Full Article
Next Story