না, এটি ভোলোদিমির জেলেনস্কি ও তাঁর স্ত্রীর 'এন্ডলেস লাভ' গান গাওয়া নয়

ভিডিওর ব্যক্তিরা হলেন মার্কিন গায়ক আলেজান্দ্রো লুই মানজানো ও গায়িকা কনি ট্যালবট, ভোলোদিমির জেলেনস্কি ও তাঁর স্ত্রী নন।

'এন্ডলেস লাভ' (Endless Love) গানটির একটি সংস্করণ এই বলে ভাইরাল হয়েছে যে, সেটি গাইছেন ইউক্রেন-এর (Ukraine Russia Crisis) প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি (Volodymyr Zelenskyy) ও তার স্ত্রী ওলেনা জেলেনস্কা (Olena Zelenska)।

ভিডিওটিতে যাঁরা গান গাইছেন, তাঁরা জেলেনস্কি ও তাঁর স্ত্রী নন। তাঁরা হলেন গায়ক আলেজান্দ্রো লুই মানজানো (Alejandro Luis Manzano) ও গায়িকা কনি ট্যালবট (Connie Talbot)।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একজন গায়ক ও একজন গায়িকা ১৯৮১ সালে লায়েওনেল রিচি ও ডায়েনা রস-এর গাওয়া দ্বৈত গানটি গাইছেন। রাশিয়ার দ্বারা ইউক্রেন আক্রমণের পটভূমিতে ভিডিওটি শেয়ার করা হচ্ছে। রাষ্ট্রসঙ্ঘের হিসেব অনুযায়ী, ওই যুদ্ধে এ পর্যন্ত ৫০০ অসামরিক ব্যক্তি মারা গিয়েছেন

ভিডিওটির সঙ্গে দেওয়া ক্যাপশনে বলা হয়েছে, "ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি ও তাঁর স্ত্রী ওলেনা, কেবল নিজেদের জন্য নয়, তাঁদের প্রিয় দেশ ইউক্রেনের জন্যও 'এন্ডলেস লাভ'(অনন্ত ভালবাসা) গানটি গাইছেন।

ভিডিওটি ফেসবুক ও টুইটারে শেয়ার করা হচ্ছে।




টু্ইটটির আর্কাইভ এখানে

আরও পড়ুন: কর্নাটকের রাস্তায় প্রকান্ড অজগরের ভিডিও ছড়াল আসানসোলের ঘটনা বলে

তথ্য যাচাই

'এন্ডলেস লাভ কাভার ভারশান' – এই কি-ওয়ার্ডগুলি দিয়ে আমরা ইউটিউবে সার্চ করি। তার ফলে, বয়েস অ্যভেনিউ-এর তৈরি আসল ভিডিওটি দেখতে পাই আমরা।

বয়েস অ্যাভেনিউ হল একটি মার্কিন 'কাভার' (বা রিমেক) ব্যান্ড। তিন ভাই, আলেজান্দ্রো, ফেবিয়ান ও ড্যানিয়েল মানজানো হলেন এই ব্যান্ডের সদস্য।

গায়িকা কনি ট্যালবট, তাঁদের 'এন্ডলেস লাভ' গানটির একটি রিমেক সংস্করণে অংশ নেন। সেটি ২০ ফেব্রুয়ারি, ২০২২ ইউটিউবে আপলোড করা হয়।

Claim :   ভিডিওর দাবি প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি ও তার স্ত্রী ওলেনা জেলেনস্কা
Claimed By :  Facebook Posts & Twitter
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.