কুস্তিতে প্রিয়া মালিকের সোনা জয় ভুল করে ছড়াল টোকিও অলিম্পিক বলে

বুম দেখে টোকিও ২০২০ অলিম্পিক নয়, প্রিয়া মালিক হাঙ্গেরির বুদাপেস্টে কেডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ৭৩ কেজিতে সোনা পেলেন।

সোশাল মিডিয়ায় বুদাপেস্টে (Budapest) অনুষ্ঠিত কুস্তি প্রতিযোগিতা (wrestling) কেডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়েনশিপে (Cadet World Championship) ভারতীয় প্রতিযোগী প্রিয়া মালিকের (Priya Malik) সোনা জয়ের খবরটি বিভ্রান্তিকর দাবি সহ শেয়ার করা হচ্ছে। অনেকে প্রিয়া মালিকের জয়ের মুহূর্তের এই ছবিটিকে টোকিওতে অনুষ্ঠিত অলিম্পিকে (Tokyo Olympics 2020) সোনার পদক জয় বলে ভুল করছেন।

প্রতিবছর অনুষ্ঠিত কেডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়েনশিপ কুস্তি প্রতিযোগিতায় অংশ নেন ১৬ থেকে ১৭ বছর বয়সী মেয়েরা। একই সঙ্গে জাপানের টোকিওতে অলিম্পিক (Tokyo Olympics) প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ায় অনেকেই দুটি আলাদ প্রতিযোগিতাকে ভুল করে এক ভেবে ফেলছেন।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা যায় দুই ব্যক্তি প্রিয়া মালিককে চ্যাঙদোলা করে তুলে ধরে উল্লাসের ভঙ্গিমা করছেন।

পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, "দেশের গৌরব দেশের মেয়ে # প্রিয়া মালিক। টোকিও অলিম্পিকে বিশ্ব কেডেট কুস্তিতে ৭০ কেজি বিভাগে বেলারুশের প্রতিদ্বন্দ্বীকে ৫-০ তে হারিয়ে "সোনা" জিতেছেন। তাঁর জন্য রইল অনেক অনেক শুভকামনা।"

একরম দুটি ফেসবুক পোস্ট দেখা যাবে এখানেএখানে। পোস্ট দুটি আর্কাইভ করা আছে এখানেএখানে

তথ্য যাচাই

ক্রীড়া সংক্রান্ত ওয়েবসাইট স্পোর্ট স্টার-এর প্রতিবেদন অনুযায়ী, হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত কুস্তি প্রতিযোগিতা কেডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়েনশিপে প্রিয়া মালিক ৭৩ কেজি কুস্তি বিভাগে জয় ছিনিয়ে নিয়েছেন। ৫-০ স্কোরে তিনি বেলারুশের কেশেনিয়া পাতাপোভিচ (Kseniya Patapovich)-কে হারান।

বিষয়টি নিয়ে টুইট করেছে সংবাদ সংস্থাও ইউএনআই।

বুদাপেস্টে অনুষ্ঠিত কেডেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়েনশিপে এই বছর ভারতের মিশ্র ফলাফল। ১৯ জুলাই শুরু হওয়া এই প্রতিযোগিতা শেষ হবে ২৫ জুলাই। ৪৫ কেজি কুস্তি বিভাগে বেলারুশের প্রতিদ্ধন্ধী ভেলেরিয়া মিকিটসিচকে হারিয়ে (Valeriya Mikitsich) প্রথম হয়েছেন তনু (Tannu)। আরেকজন ভারতীয় প্রতিযোগী বর্ষা (Varsha) ৬৫ কেজি কুস্তি বিভাগে তুরস্কের দাইজু জেন (Duygu Gen)-কে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন।

আরও পড়ুন: না, এটি বাঁধের উপর আসল মিগ যুদ্ধ বিমানের অবতরণ নয়

Updated On: 2021-07-25T13:25:43+05:30
Claim :   টোকিও অলিম্পিকে বিশ্ব কেডেট কুস্তিতে ৭০ কেজি বিভাগে প্রিয়া মালিক সোনা জিতেছেন
Claimed By :  Facebook Posts
Fact Check :  Misleading
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.