মহুয়ার মিথ্যে দাবি আদিত্যনাথ বলেছেন—'টিএমসি গুন্ডাদের' মেরে ফেলবেন

বুম উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের তিনটি ভাষণ শোনে। তিনি কোথাও বলেননি যে 'টিএমসি গুন্ডাদের' মেরে ফেলবেন।

তৃণমূল কংগ্রেস (TMC) সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra) মঙ্গলবার মিথ্যে দাবি করেন যে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বলেছেন পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পার্টি ক্ষমতায় এলে, উনি 'তৃণমূল গুন্ডাদের এক এক করে মেরে ফেলবেন।'

১৬ মার্চ, ২০২১-এ, মুখ্যমন্ত্রী আদিত্যনাথ তিনটি জনসভায় ভাষণ দেন। বুম সেগুলি শোনার পর যাচাই করে দেখে যে, মহুয়া মৈত্রের দাবি মিথ্যে।

মৈত্র তাঁর টুইটে লেখেন, "তাহলে যোগী সিএম আজ পশ্চিমবঙ্গে এলেন আর বললেন উনি এক এক করে 'টিএমসি গুন্ডাদের' মেরে ফেলবেন। গুড্ডুজি, শুনে রাখুন, আপনার ওই ঠুকে দেওয়ার সংস্কৃতি আপনার শাসিত বানর সেনার কমিউনে চলতে পারে, এখানে নয়।"

টুইটটি আর্কাইভ করা আছে এখানে

পশ্চিমবঙ্গে এখন বিধানসভা নির্বাচনের প্রচার চলছে। ২৭ মার্চ ২০২১ থেকে ২৯ এপ্রিল ২০২১ পর্যন্ত আট দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে এ রাজ্যে। ভোট গণনা হবে ২ মে, ২০২১।

ফেসবুকে ভাইরাল

ওই ক্যাপশন দিয়ে সার্চ করলে দেখা যায় যে, মিথ্যে দাবিটি ফেসবুকেও শেয়ার করা হচ্ছে।

তথ্য যাচাই

১৬ মার্চ, ২০২১-এ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তিনটি জনসভায় ভাষণ দেন। বুম দেখে, কোনও ভাষণেই আদিত্যনাথ এ কথা বলেননি যে, তিনি তৃণমূল গুন্ডাদের মেরে ফেলবেন। বরং রাজ্যের আইন শৃঙ্খলার অবস্থা সম্পর্কে বলতে গিয়ে উনি তৃণমূল সরকারের সমালোচনা করেন এবং তৃণমূল 'গুন্ডা'দের দিকে আঙুল তোলেন। উনি আরও বলেন যে, বিজেপি যদি ক্ষতায় আসে, তাহলে তৃণমূল গুন্ডাদের শাস্তি দেওয়া হবে।

বলরামপুর, পুরুলিয়া

পুরুলিয়ায় একটি জনসভার মঞ্চে ছিলেন তিন নিহত বিজেপি কর্মীর পরিবার। সেখানে, মমতা বন্দ্যোপাধ্যায় পরিচালিত তৃণমূল সরকারের সমালোচনা করতে গিয়ে, ৫.১২ সময় চিহ্নের মাথায় আদিত্যনাথ বলেন,"এই টিএমসি গুন্ডারা আইন শৃঙ্খলায় বিশ্বাস করে না। কিন্তু মনে রাখবেন, ২ মে-র পরে যখন বিজেপি সরকার ক্ষমতায় আসবে, তখন ওই গুন্ডাদের এক এক করে শাস্তি দেওয়া হবে।"

আমরা কোথাও 'খুন' শব্দটার ব্যবহার পাইনি। বা তৃণমূল গুন্ডাদের 'মেরে ফেলা হবে' এমন মন্তব্যও শোনা যায়নি তাঁর ভাষণে।

পুরুলিয়ায় মুখ্যমন্ত্রী আদিত্যনাথের বক্তব্য নিয়ে লেখা প্রতিবদনে বলা হয় তিনি বলেছেন বিজেপি সরকার ক্ষমতায় এলে তৃণমূল গুন্ডাদের শাস্তি দেওয়া হবে।

রাইপুর, বাঁকুড়া

বাঁকুড়ার একটি জনসভাতেও উনি আইন শৃঙ্খলা সম্পর্কে তৃণমূল সরকারের সমালোচনা করেন এবং টিএমসি গুন্ডাদের কথা টেনে আনেন। কিন্তু উনি টিএমসি গুন্ডাদের মেরে ফেলবেন, এমন কথা বলেননি।

বেলদা, মেদিনীপুর

এখানে যে ভাষণ উনি দেন, তাতে আদিত্যনাথ বলেন, ২ মে, ২০২১-এর পর বিজেপি সরকার ক্ষমতায় এলে, যারা বিজেপি কর্মীদের আক্রমণ করেছিল, তাদের বিরুদ্ধে আইন আইনের মতো চলবে (১৬.০০ সময় চিহ্নে)। এই ভাষণেও তৃণমূল গুন্ডাদের মেরে ফেলা হবে, আদিত্যনাথকে এমন কথা বলতে শোনা যায়নি।

আরও পড়ুন: জেনে নিন তৃণমূল কংগ্রেস নির্বাচনী ইস্তেহারে কী কী প্রতিশ্রুতি দিল

Updated On: 2021-03-18T10:15:26+05:30
Claim Review :   যোগী আদিত্যনাথ বলেছেন একের পর এক তৃণমূল গুন্ডাদের মারবেন তিনি
Claimed By :  Mahua Moitra
Fact Check :  False
Show Full Article
Next Story