মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে ব্যান্ডেজ বাঁধা ছবিটি নন্দীগ্রাম ঘটনার আগের

বুম যাচাই করে দেখে ভাইরাল ছবিটি ১৫ নভেম্বর ২০২০ সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষকৃত্যের সময় কেওড়াতলায় তোলা হয়।

নন্দীগ্রামে দূর্ঘটনার পর সোশাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পায়ের গোড়ালিতে ক্রেপ ব্যান্ডেজ (Bandage) বাঁধা ছবি বিভ্রান্তিকরভাবে শেয়ার করা হচ্ছে।

বুধবার সন্ধ্যে বেলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম ২ নং ব্লকের বিরুলিয়া বাজারে জনতার ভিড়ে ধাক্কাধাকক্কিতে আহত হন। মুখ্যমন্ত্রী গণমাধ্যমের সামনে অভিযোগ তোলেন, "৪-৫ জন ঠেলে দিয়েছে। সে সময় পুলিশ কাছে ছিল না।"

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য মমতা গাড়ির পাদানিতে দাঁড়িয়ে জনতার উদ্দেশ্যে হাত নাড়ানোর সময় জনতার ভিড়ে (কারও মতে রাস্তার লোহার পোঁতা পাতে ধাক্কা লেগে গাড়ির দরজা বন্ধ হয়ে গেলে তিনি বাম পায়ে, কাঁধ ও কোমরে চোট পান। বাম পায়ের গোড়ালি, পায়ের পাতার হাড়ে চিড় ধরেছে বলেছে এসএসকেএম হাসপাতাল সূত্রে খবর। রাতেই অ্যাম্বুল্যান্স করে মুখ্যমন্ত্রীকে বাঙুর হাসপাতালে নিয়ে গিয়ে এমআরআই করানো হয়। দেওয়া হয় ব্যাথা কমানোর ইঞ্জেকশন। গ্রিন করিডোর করে মুখ্যমন্ত্রীকে নন্দীগ্রাম থেকে ফিরিয়ে নিয়ে এসে এসএসকেএম-এ ভর্তি করা হয়। বুধবার নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মনোনয়ন পত্র জমা দেন। নন্দীগ্রামে বিজেপি পার্থী শুভেন্দু অধিকারী। সিপিএম প্রার্থী করেছে মিনাক্ষী মুখোপাধ্যায়কে।

ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যায় দাঁড়িয়ে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক পায়ে ক্রেপ ব্যান্ডেজ বাঁধা রয়েছে। পাশে ছাপা শাড়ি পরে দাঁড়িয়ে রয়েছেন মাস্ক পরা আরেক মহিলা। ছবিটি ফেসবুকে জিইয়ে তুলে মুখ্যমন্ত্রীর পায়ে আঘাত লাগার বিষটিকে লঘু করে দেখানো হয়েছে।

পোস্টটিতে লেখা হয়েছে, "জেড প্লাস সিকিউরিটি, সেপাই, সান্ত্রী,আমলা, চাটুকার, মোসাহেব, সিন্ডিকেট দালাল,বাটপার.. এতজনের মাঝে বিরোধীরা ধাক্কা দিয়ে চলে গেলো? লোকের আর কাজ নেই! কি চিত্রনাট্য মাইরি! মে মাসের পর দিদিকে টলিউডে চিত্রনাট্য লেখার কাজে লাগানো হবে। এবার থেকে আর সাউথের ছবি নকল করা বন্ধ। আর ১০ই মে তারিখটাকে "আন্তর্জাতিক মেলোড্রামা দিবস" পালন করা হবে।''

পোস্টটি দেখা যাবে এখানে

আরও পড়ুন: পতিতালয়ে যাওয়া ১১ জন বিজেপি কর্মীর গ্রেফতারের এই খবরটি ২০১৯ সালের

তথ্য যাচাই

বুম 'মমতা' 'ব্যান্ডেজ' কিওয়ার্ড সার্চ করে দেখে ছবিটি ২০২০ সালের নভেম্বর মাসের। অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ কৃত্য অনুষ্ঠানের সময় কেওড়াতলা মহাশ্মশানে ছবিটি তোলা হয়। সোশাল মিডিয়ায় সে সময় ছবিটি ভাইরাল হয়েছিল।

২০২০ সালের ১৫ নভেম্বর তোলা ছবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বসু।

বুম এব্যাপারে একাধিক প্রতিবেদন খুঁজে পেয়েছে। মহানগর বার্তা ওয়েবসাইটে ছবিটি ব্যবহার করেছে ১৬ নভেম্বর ২০২০ প্রকাশিত প্রতিবেদনে। প্রতিবেদনটির শিরোনাম লেখা হয়, "পায়ে ব্যান্ডেজ নিয়েই সৌমিত্র বাবুর শেষ যাত্রায় হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।"

এই সময় গণমাধ্যম-এর অন্য দিক থেকে তোলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পৌলমী বসুর ছবিতেও দেখা যায় একই পোশাকে রয়েছেন তাঁরা। আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডান পায়ে ক্রেপ ব্যান্ডেজ বাঁধা রয়েছে। মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে বাম পায়ে চোট পেয়েছেন।

তৃণমূল কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রীর ভিডিও বার্তা প্রকাশ করা হয় বৃহস্পতিবার।

Updated On: 2021-03-11T15:49:45+05:30
Claim :   নন্দীগ্রামে চোট লাগার পর হাঁটছেন মমতা
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.