তৃণমূল সাংসদ শুভাশিস চক্রবর্তীর পুরনো ভিডিও জিইয়ে উঠল বিধানসভা ভোটে

বুম দেখে তৃণমূল কংগ্রেস নেতা রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তীর এই ভাইরাল ভিডিওটি ২০১৯ সালের মে মাস থেকে অনলাইনে রয়েছে।

সোশাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেস নেতা ও রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তীর (Subhasish Chakraborty) একটি পুরনো ভিডিও বিভ্রান্তিকর দাবি সহ পশ্চিমবঙ্গ বিধানসভা ভোট আবহে জিইয়ে তোলা হয়েছে। ভাইরাল ওই ভিডিওটি ফেসবুকে শেয়ার করে নেটিজেনরা অভিযোগ তোলে দলীয় কর্মীদের সঙ্গে সাম্প্রদায়িকভাবে কথা বলেছেন সাংসদ শুভাশিষ চক্রবর্তী।

বুম দেখে ভিডিওটি ২০১৯ সালের মে মাসে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। কাটছাঁট ভিডিও ছড়িয়ে অপপ্রচার করা হচ্ছে সে সময় গণমাধ্যমকে বলেন তিনি।

ভাইরাল হওয়া ৩৮ সেকেন্ডের ওই ভিডিওটিতে শুভাশিস চক্রবর্তীকে ক্যামেরার সামনে তাঁর অনুগামীদের সঙ্গে কথা বলতে দেখা যায়।

শুভাশিষ চক্রবর্তী তাঁর দলীয় কর্মীদের বলেন, "বলছি এই তিনটি বুথ কার। এই তিনটে বুথ একটু দেখবি। লক্ষ্য রাখবি। কেন বলতো। সিপিএম মেরেছে কোনও অসুবিধা নেই। তখন নীল জামা পরিহিত শুভাশিষ চক্রবর্তীর পাশে দাঁড়ানো অনুগামীকে বলতে শোনা যায়, "3 টে হিন্দুদের। আমাদের উপপ্রধান। ওই উপপ্রধান আছে। দুটোই হিন্দুদের। ওখানে কোনও মুসলমান নেই।" ''আমি বলি হিন্দুদের ভোট করতে দেওয়া যাবে না। ওই হিন্দুরা," উত্তর দেন শুভাশিষ চক্রবর্তী।

ভিডিওটি ফেসবুকে শেয়ার করে ক্যাপশন লেখা হয়েছে, "এই তিনটে বুথে একটু নজর রাখবি, সিপিএমের ভোট বেড়েছে, অসুবিধা নাই, তবে হিন্দুদের ভোট দিতে দেওয়া যাবে না"... রাজ্যসভার MP শুভাশিস চক্রবর্তী, তৃণমূল কংগ্রেস।" হিন্দুরা পশ্চিম বঙ্গের সংখ্যা গরিষ্ঠ একটি যারা তৃণমূলের অপশাসন, বে আইনি কাজের জন্য রাজনৈতিক পরিবর্তন চায়, তাদের ভোট দিতে দেওয়া যাবে না। কেন? কারন তারা পরিবর্তন চায়, তারা সুস্থ সমাজ চায়, তারা ধর্মীয় নিরাপত্তা চায়। তাই তাদের ভোট দিতে দেওয়া যাবে না।"

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

আরও একটি পোস্টে ক্যাপশন লেখা হয়েছে, "তৃণমূল নেতারা বলছে সিপিএম ভোট পায় পাক, কিন্তু হিন্দুদের ভোট দিতে দেওয়া যাবে না!...পশ্চিমবাংলার হিন্দু এখনো দিদি আর জয় বাংলা বলছে!"

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

বুম দেখে দক্ষিণ ২৪ পরগণার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তীর ভাইরাল এই ভিডিওটি এবছরের পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের সঙ্গে সম্পর্কিত নয়।

২০১৯ সালের ১১ এপ্রিল থেকে ১৯ মে পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন হয়েছিল। ভিডিওটি ওই সময় সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ৩০ মে ২০১৯ ইটিভি ভারত বাংলাতে শুভাশিস চক্রবর্তীর এই ভিডিওটি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়।

ওই সময় গণমাধ্যমে শুভাশিস চক্রবর্তী বিবৃতি দিয়ে বলেন, "একটা রাজনৈতিক দল ধর্মীয় মেরুকরণে বিশ্বাসী। তাদের মদতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বক্তব্যকে বিকৃত করে ভাবমূর্তিকে কলুষিত করার চেষ্টা করছে"।

ভাইরাল হওয়া ভিডিওটিতে শুভাশিস চক্রবর্তীর কথা অস্পষ্টভাবে শোনা যায়। বুম ওই ভিডিওর সত্যাতা যাচাই করেনি।

এই একই ভিডিও ২০২০ সালের এপ্রিল মাসে বিধানসভা ভোটের আগে জিইয়ে তুলে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূল কংগ্রেস থেকে দলবদল করা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: বিজেপি প্রার্থী অসীম বিশ্বাস জওয়ানদের সঙ্গে খাচ্ছেন? একটি তথ্য-যাচাই

Updated On: 2021-04-18T20:34:39+05:30
Claim :   ভিডিওর দাবি তৃণমূল রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী বলছেন হিন্দিদের ভোট দিতে দেওয়া যাবে না
Claimed By :  Facebook Posts
Fact Check :  Misleading
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.