সম্পাদিত ছবির ভুয়ো দাবি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের তৃণমূল যোগদান

বুম দেখে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস-এ যোগদানের খবরটি ভিত্তিহীন। পুরনো ছবি সম্পাদনা করে ছড়াচ্ছে এই ভুয়ো খবর।

টলিউড অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) ছবি ফোটোশপ করে মিথ্যে দাবি করা হয়েছে তিনি তৃণমূল কংগ্রেস (TMC) দলে যোগদান করেছেন।

বুম অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অফিসের সূত্রে জেনেছে তৃণমূল কংগ্রেস (TMC) দলে যোগ দেওয়ার খবরটি ভিত্তিহীন।

পশ্চিমবঙ্গে নির্বাচন শুরু হওয়ার আগে এবছরের ফেব্রুয়ারি মাসে প্রসেনজিতের দক্ষিণ কলকাতার বাড়িতে সস্ত্রীক দেখা করেন বোলপুরের বিজেপি প্রার্থী ও সংগঠক অনির্বাণ গঙ্গোপাধ্যায়। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে নিয়ে নিজের লেখা বই প্রসেনজিৎকে উপহার দেন অনির্বান। সে সময় অবশ্য বিজেপি পার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়নি অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ে রাজনীতিতে যোগ দিচ্ছেন না সে কথা জানাতে গণমাধ্যমে কলম ধরেন তিনি। পশ্চিমবঙ্গে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে টলিউডের বিভিন্ন তারকা তাদের নিজের পছন্দের দলে যোগদান করেছেন। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) সম্পাদনা করা ছবি ব্যবহার করে ভুয়ো খবরে ইন্ধন দেওয়া হয়েছে ওই ফেসবুক পোস্টে।

ফেসবুকে ভাইরাল হওয়া ওই গ্রাফিক ছবিতে দেখা যায় তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যেয়র সঙ্গে এক ফ্রেমে হাত জোড় করে নমস্কারের ভঙ্গিমায় রয়েছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর পোশাকের বাম বুকে রয়েছে তৃণমূল কংগ্রেসের প্রতীক চিহ্ন জোড়াফুলের ছবি।

ফেসবুকে ছবিটি শেয়ার করে ক্যাপশন লেখা হয়েছে, "তৃণমূলে যোগ দিলেন প্রসেনজিৎ চ্যাটার্জী, আপনাকে জানাই সবুজ অভিনন্দন জয় বাংলা"।

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

আরও পড়ুন: ভিন্ন মানে সহ ছড়াল ইভিএম নিয়ে নরেন্দ্র মোদীর কথার সংবাদপত্র ক্লিপিং

তথ্য যাচাই

বুম যাচাই করে দেখে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের একটি পুরনো ছবিতে তৃণমূল কংগ্রেসের দলীয় প্রতীক জুড়ে ওই ভুয়ো খবর তৈরি করা হয়েছে।

বুম অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অফিসিয়াল ফেসবুক পেজে মূল ছবিটিকে খুঁজে পায়। ২৩ জুন ২০২০ রথযাত্রা উপলক্ষ্যে শুভেচ্ছা জানানোর সময় ফেসবুক পোস্টে দেওয়া ছবি সম্পাদনা করে এই ভুয়ো ছবি তৈরি করা হয়েছে।

নিচে ভাইরাল হওয়া ভুয়ো দাবি সহ ছবি (বাম দিকে) ও আসল ছবির তুলনা করা হল। মূল ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পাঞ্জাবীর বুকে তৃণমূল কংগ্রেসের দলীয় প্রতীক জোড়াফুল নেই।

আরও পড়ুন: মাও হানায় ৭৬ সেনা মৃত্যুতে কানহাইয়া কুমার ও অন্যদের এটি উল্লাসের ছবি?

Updated On: 2021-04-09T19:00:13+05:30
Claim Review :   ছবির দাবি টলিউড অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story