রিয়া চক্রবর্তীর সঙ্গে আদিত্য ঠাকরে? না, ইনি দিশা পাটানি

ছবিটি ভাইরাল হয়েছে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর ষড়যন্ত্রের তত্ত্ব হিসাবে শিব সেনা নেতার যোগসাজসের ইঙ্গিত করে।

মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে চালকের আসনে বসে ও তাঁর পাশে এক মহিলাকে সাওয়ার করে নিয়ে যাওয়ার ছবি এই দাবি সহ শেয়ার করা হচ্ছে যে ওই মহিলা অভিনেত্রী রিয়া চক্রবর্তী। ক্যাপশনে দাবি করা হচ্ছে এই ছবিই প্রমান করে যে আদিত্যর সঙ্গে চেনাজানা আর সে কারণেই মুম্বই পুলিশ অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্ত করছে না। সুশান্তের সঙ্গে রিয়ার সম্পর্ক জনশ্রুতি এখন।

আমরা দেখি ছবিটি ভুয়ো। ২০১৯ সালের ১৩ জুনের এই ছবিটিতে ঠাকরে রিয়ার সঙ্গে নয় গাড়ির মধ্যে ছিলেন দিশা পাটানির সঙ্গে। ঠাকরে ও দিশার জন্মদিন একই হওয়ার তাঁরা এক সঙ্গে লাঞ্চ করতে যান সেবার। ওই সময় ছবিটি তোলা হয়েছিল।

১৪ জুলাই ২০২০ সুশান্ত সিংহ রাজপুতকে মুম্বইয়ের বান্দ্রায় তাঁর আবাসনে মৃত অবস্থায় পাওয়া যায়। মুম্বই পুলিশের প্রাথমিক তদন্তে ধরণা এটি আত্মহত্যার ঘটনা। যদিও তাঁর মৃত্যু নিয়ে নানান ষড়যন্ত্রমূলক তত্ত্ব ঘুরে বেড়াচ্ছে। তারই জেরে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে রাজপুতের বাবা এফআইআর দায়ের করেছেন রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে।

ভাইরাল হওয়া ছবিটি ফেসবুকে এই ক্যাপশন সহ শেয়ার করা হচ্ছে: "রিয়া চক্রবর্তীর সঙ্গে আদিত্য ঠাকরে, এই কারণেই মুম্বই পুলিশ এসএসআর এর ঘটনার তদন্ত করছে না।"

(মূল ইংরেজিতে ক্যাপশন: "Aditya Thackeray with Rhea Chakraborty, that's the reason why Mumbai police is not investigating the ssr case.")

আদিত্য ঠাকরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে ও রাজ্যের পরিবেশ ও পর্যটন মন্ত্রী।

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

আমরা ছবিটি একই বয়ানে হিন্দিতেও ভাইরাল হতে দেখি।

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

ছবিটিকে টুইটারেও বহুবার একই ক্যাপশন সহ শেয়ার করা হয়েছে ও বলা হয়েছে আদিত্য ঠাকরে গাড়িতে বসে রয়েছে রিয়া চক্রবর্তীর সঙ্গে।

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই

ভাইরাল ছবিটির রিভার্স সার্চ করলে ২০১৯ সালের জুন মাসের একটি লিংকে নিয়ে যায়। যেখানে বলা হয় ঠাকরে অভিনেত্রী দিশা পাটানির সঙ্গে তাঁর জন্মদিনে বাইরে ঘুরতে যান। ঠাকরে ও পাটানির জন্মদিন একই দিনে ১৩ জুন।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন ও বিনোদন ওয়েবাসাইট পিঙ্ক ভিলা স্পষ্ট করে বলে যে ছবিতে পাটানির সঙ্গে রয়েছেন ঠাকরে। ওই প্রতিবেদগুলিতে কোথাও রিয়া চক্রবর্তীর উল্লেখ নেই।

আমরা পাটানি ও রিয়ার ছবি (ইনস্টাগ্রাম থেকে নেওয়া) পাশাপাশি মিলিয়ে তুলনা করে দেখি ভাইরাল ছবিটির সঙ্গে।

বামে: দিশা পাটানি; মাঝে: ভাইরাল ছবির মহিলা; ডানে: রিয়া চক্রবর্তী

তুলনা করলে স্পষ্ট বোঝা যায় গাড়িতে থাকা ওই মহিলা দিশা পাটানি, রিয়া চক্রবর্তী নন।

Updated On: 2020-08-03T15:07:21+05:30
Claim Review :   ছবি দেখায় শিব সেনা নেতা আদিত্য ঠাকরে একটি গাড়িতে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে বসে রয়েছেন
Claimed By :  Facebook Posts & Twitter Users
Fact Check :  False
Show Full Article
Next Story