রাজ্যের উন্নয়নের নজির বলে বিহারের মন্ত্রী শেয়ার করলেন হায়দরাবাদের ছবি

বুম যাচাই করে দেখে উড়ালপুলের মূল ছবিটি হায়দরাবাদের, কে টি রামা রাও অগস্ট মাসে ফ্লাইওভারটির উদ্বোধন করেন।

বিহারের নগরোন্নয়ন এবং আবাসনমন্ত্রী সুরেশ কুমার শর্মা হায়দরাবাদের একটি আলোকোজ্জ্বল উড়ালপুলের ছবি বিহারের মুজফরনগরের রাস্তায় আলো লাগানোর ছবি বলে শেয়ার করলেন।

আসন্ন বিহার বিধানসভা নির্বাচনে শর্মা ভারতীয় জনতা দলের পক্ষ থেকে মুজফরপুর আসনের প্রার্থী। বিহার বিধানসভা নির্বাচন অক্টোবর থেকে নভেম্বর মাসের মধ্যে হবে।
ছবিটি শর্মার ভেরিফায়েড সোশ্যাল মিডিয়া পেজে মিথ্যে দাবির সঙ্গে শেয়ার করা হয়েছে। ছবিটিতে দাবি করা হয়েছে যে, এটি মুজফরপুরের পরিকাঠামোর উন্নয়নের ছবি তুলে ধরেছে। ছবিটিতে ক্যাপশন দেওয়া হয়েছে, "আমরা কাজ করেছি এবং ভবিষ্যতেও করব। আমরা মুজফরপুরের উন্নয়ন করব।" ছবির উপর কিছু টেক্সটও আছে, যাতে লেখা রয়েছে যে ছবিটি মুজফরপুরের রাস্তার আলো প্রকল্পের। ছবিটিতে আরও দাবি করা হয়েছে, "মুজফরপুরের রাস্তা আলোয় ঝকঝক করছে। মুজফরপুরের রাস্তায় ১৭,৫৫৪টি আলো লাগানো হয়েছে।"
(হিন্দিতে লেখা আসল ক্যাপশন: काम किया है, काम करेंगे, मुजफ्फरपुर का विकास करेंगे | (प्रतीकात्मक तस्वीर #Development_for_Muzaffarpur #Biharkapragatipath BJP Bihar BJP Muzaffarpur)
ফেসবুক পোস্টটি আর্কাইভ করা আছে এখানে। টুইটটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই
বুম ছবিটিকে রিভার্স ইমেজ সার্চ করে এবং দেখতে পায় ছবিটি হায়দরাবাদের বৈরামলগুডা অঞ্চলের একটি সেতু উদ্বোধনের ছবি। দ্য নিউজ মিনিটের একটি প্রতিবেদনে আরএইচএস উড়ালপুলের উদ্বোধনের এই একই ছবি দেওয়া হয়।

১০ আগস্ট ৭৮০ মিটার লম্বা উড়ালপুলের উদ্বোধন করেন তেলঙ্গনা রাষ্ট্র সমিতির কার্যনির্বাহী সভাপতি ও তেলঙ্গনার মিউনিসিপ্যাল অ্যাডমিনিস্ট্রশন এবং আর্বান ডেভেলপমেন্ট দপ্তরের মন্ত্রী কে তারক রামা রাও। হায়দরাবাদের এই উড়ালপুল স্ট্র্যাটেজিক রোড ডেভেলপমেন্ট প্ল্যান প্রোজেক্টের একটি অংশ। উদ্বোধনের একই ছবি রামা রাও টুইট করেছিলেন যা পরে সুরেশ কুমার শর্মা পোস্ট করেন।
তেলঙ্গনার তথ্য প্রযুক্তি মন্ত্রীর সরকারি পেজ থেকেও পরে ছবিটি শেয়ার করা হয়।
Updated On: 2020-10-20T11:10:13+05:30
Claim Review :   ছবিতে মুজাফফরপুরে উড়াল্পুল দেখা যাচ্ছে
Claimed By :  Suresh Kumar Sharma
Fact Check :  False
Show Full Article
Next Story