হজরত মহাম্মদ সম্পর্কে সচিন টেন্ডুলকরের এই বক্তব্যটি ভুয়ো

বুম দেখে সচিন টেন্ডুলকর ইসলাম ধর্মের পয়গম্বর হজরত মহাম্মদ সম্পর্কে কোনও বক্তব্য পেশ করেননি।

প্রাক্তন ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেট খেলোয়ার্ড ও ভারতের জাতীয় দলের অধিনায়ক সচিন টেন্ডুলকরের পয়গম্বর হজরত মহাম্মদ সম্পর্কে ভুয়ো দাবি শেয়ার করা হচ্ছে সোশাল মিডিয়ায়। ওই ফেসবুক পোস্টে ভুয়ো দাবি করা হয়েছে, সচিন টেন্ডুলকর ওই মনোভাব ব্যাক্ত করেছেন পয়গম্বর হজরত মহাম্মদ সম্পর্কেই।

বুম যাচাই করে দেখে সচিন টেন্ডুলকর ইসলাম ধর্মের পয়গম্বর হজরত মহাম্মদ সম্পর্কে কোনও বক্তব্য পেশ করেননি।

ওই গ্রাফিক পোস্টটিতে লেখা হয়েছে, ''আমি পয়গম্বর মুহাম্মদ সাহেবের মতো ব্যক্তিত্ব আর কখনোই দেখিনি, আর না তো কেউ তিনার মতো জন্ম নেবে, তিনি এক দৃষ্টান্ত ছিলেন!!'' শচীন টেন্ডুলকার।

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে


বুম দেখে ইংরেজি বয়ানে একই বক্তব্য ২০১৮ সাল থেকে সোশাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। একই বক্তব্য সে সময় ফেসবুক ও টুইটারে শেয়ার করা হয়েছিল।

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

(মূল ইংরেজিতে: "I have not seen such a great person as Prophet Muhammad, nor will I a great man like him will be born.")

তথ্য যাচাই

বুম গুগলে 'সচিন টেন্ডুলকরের মহাম্মদ সম্পর্কে বক্তব্য' এই কিওয়ার্ড দিয়ে সার্চ করে দেখে বুম গণমাধ্যমে ইসলাম ধর্মের পয়গম্বর হজরত মহম্মদ সম্পর্কে এই ধরণের কোনও বক্তব্য খুঁজে পায়নি।

বুম সচিনের টুইটার প্রোফাইলেও 'পয়গম্বর' 'মহম্মদ ইত্যাদি' শব্দ দিয়ে সার্চ করে দেখে পয়গম্বর মহাম্মদ সম্পর্কে কোনও টুইট নেই তাঁর।

সচিন টেন্ডুলকরের নামে ভাইরাল হওয়া এই বক্তব্যটি ভুয়ো।

বুম মার্কিন পপস্টার ম্যাডোনার কুমকুম ও কপালে তিলক পরা এবং নমস্কারের ভঙিমায় কয়েকটি ছবি ভুয়ো দাবি সহ সোশাল মিডিয়ায় শেয়ার হতে দেখেছে। ছবিগুলি ছড়ায়ে দাবি করা হয়েছিল ম্যাডোনা সনাতন ধর্ম সম্পর্কে মন্তব্য করেছেন। বুম যাচাই করে দেখে ম্যাডোনা কাব্বালা ধর্মাবলম্বী

Updated On: 2020-10-20T21:23:56+05:30
Claim Review :   পয়গম্বর হজরত মহাম্মদ সম্পর্কে সচিন টেন্ডুলকরের বক্তব্য
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story