বিভ্রান্তিকর দাবি সহ শেয়ার হল বন্ধুদের সঙ্গে নভ্যা নভেলি নন্দার ছবি

বুম দেখে শ্বেতা বচ্চনের বলে ভাইরাল হওয়া ছবিগুলি আসলে তাঁর মেয়ে নভ্যা নভেলি নন্দার ম্যানহাটনে জন্মদিন উদযাপানের।

সোশাল মিডিয়ায় ২০১৬ সালের নভ্যা নভেলি নন্দার ১৯ তম জন্মদিন পালনের কয়েকটি ছবি বিভ্রান্তিকর দাবি সহ শেয়ার করা হচ্ছে। ফেসবুক ও টুইটার পোস্টে নভ্যা নভেলি নন্দার ছবিটিকে ভুল করে শ্বেতা বচ্চনের উশৃঙ্খল জীবন-যাপনের ছবি বলে দাবি করা হয়েছে।

মঙ্গলবার শ্বেতা বচ্চনের মা রাজ্যসভা সাংসদ অভিনেত্রী জয়া বচ্চনের রাজ্যসভায় বলা বক্তব্যের প্রেক্ষিতেই বচ্চন পরিবারকে লক্ষ্য করে ওই বিভ্রান্তিকর দাবি সহ পোস্টটি ছড়ানো হচ্ছে।

সোমবার বিজেপির লোকসভা সাংসদ অভিনেতা রবি কিষণ বলেন, ''সিনেমার জগতেও মাদকের নেশা আছে। বেশ কয়েকজন এর সঙ্গে যুক্ত।'' এই কথার প্রত্যুত্তরেই মঙ্গলবার ওই বক্তব্য রাখেন অমিতাভ জায়া। সমাজবাদী দল মনোনীত সংসদ জয়া বচ্চন রাজ্যসভায় বলেন, ''কিছু ব্যক্তির জন্য আপনি সমগ্র শিল্পজগতকে কালিমালিপ্ত করতে পারেন না।''

ভাইরাল হওয়া পোস্টের ছবিগুলিতে এক ঝাঁক তরুন-তরুনীদের উল্লাসের মুহূর্ত চোখে পড়ে।

পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, "এই নাশেরি, মদ্যপ, পাতা খোর শ্বেতা_বচ্চন এর মা জয়া_বচ্চন দু দিন আগে সংসদে ড্রাগ নিয়ে জ্ঞান বিতরণ করছিলেন !!

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

একই বয়ানে ভাইরাল ফেসবুকে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে ছবিগুলি। এরকম দুটি পোস্ট আর্কাইভ করা আছে এখানেএখানে

টুইটারেও ভাইরাল

জয়া বচ্চন নির্লজ্জ মহিলা এই হ্যাশট্যাগ যোগ করে টুইটে লেখা হয় আগে আপনার পরিবারের দিকে তাকান। ওই টুইটে অবশ্য উল্লেখ করা হয়নি ওই ছবির পরিচিতি।


টুইটটি আর্কাইভ করা আছে এখানে

আরও পড়ুন: বেঙ্গালুরুর একটি মঠে সুধা মূর্তির ছবি বিভ্রান্তিকর দাবি সহ শেয়ার

তথ্য যাচাই

বুম গুগলে রিভার্স সার্চ করে দেখে ভাইরাল হওয়া সোনালী করুকাজের পোষাকে থাকা তরুনীর ছবিটি শ্বেতা বচ্চনের নয়। এটি তাঁর মেয়ে নভ্যা নভেলি নন্দার ছবি। ২০১৬ সালে ম্যানহাটনে নভ্যা নভেলি নন্দার ১৯ বছরের জন্মদিন পালনের ছবি এগুলি। ওই পার্টিতে নভ্যাকে সঙ্গ দেন সইফ কন্যা অভিনেত্রী সারা আলি খান ও জাভেদ জাফরি কন্যা আলাভিয়া জাফরি।

২০১৬ সালের ডিসেম্বর মাসে প্রকাশিত ডেকান ক্রনিক্যালইন্ডিয়া টুডের প্রতিবেদনে দেখা যাবে ছবিগুলি।

৮ ডিসেম্বর, ২০১৬ পাঞ্জাব কেশরীর ইউটিউবের বিনোদন ভিডিওতেও দেখা মেলা ছবিগুলির।

জয়া বচ্চন মঙ্গলবার রাজ্যসভার জিরো আওয়ারে রবি কিষাণকে উদ্দেশ্যে করে সেদিন বলেন, ''আমি বিব্রত ও লজ্জিত, গতকাল আমাদের একজন লোকসভার সদস্য যিনি নিজেও সিনেমা জগতের, তিনি সিনেমা জগতের বিরুদ্ধে কথা বলেছেন। যেই থালায় খায়, সে থালায় ফুটো করে।''

কিষাণ ও জয়ার পারস্পরিক মন্তব্যের প্রেক্ষিতে সরগরম হয়ে ওঠে ফিল্ম জগত। কঙ্গনা রানাউত থেকে, রণবীর শোরে, শক্তিমান খ্যাত মুকেশ খান্না জয়ার বিপক্ষে মতামত দেয়। ফিল্ম জগত মাদক ইস্যুতে কার্যত দুভাগ এখন। নারকোটিক কন্ট্রোল ব্যুরো ৮ সেপ্টেম্বর মঙ্গলবার অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে এনডিপিএস (নারকোটিকড্রাগস অ্যান্ড সাইকোট্রোপিক সাবটেন্সেস) আইনের আওতায় বিভিন্ন ধারায় গ্রেফতার করে। অভিনেতা সুশান্ত সিংহের মত্যুর পর রিয়া চক্রবর্তীর সাথে মাদকের যোগ আছে বলে নাম উঠে আসে তাঁর। তারপর জল গড়ায় অনেক দূর।

দেখুন আমাদের ফ্যাক্ট-চেক ভিডিও:

Updated On: 2020-09-24T11:36:57+05:30
Claim Review :   ছবির দাবি জয়া বচ্চনের মদ্যপ মেয়ে শ্বেতা বচ্চন নন্দা
Claimed By :  Facebook & Twitter Users
Fact Check :  False
Show Full Article
Next Story