মমতাকে নিয়ে উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ওম প্রকাশের বক্তব্য ভাইরাল

বুম দেখে উত্তরপ্রদেশ সরকারের তৎকালীন মন্ত্রী ওম প্রকাশ রাজবর ২০১৯ সালে এএনআই'কে দেওয়া এক সাক্ষাৎকারে ওই মন্তব্যটি করেন।

"মমতা জি প্রধানমন্ত্রীত্বের জন্য উপযুক্ত"—উত্তরপ্রদেশ বিধানসভার সদস্য এবং প্রাক্তনমন্ত্রী ওম প্রকাশ রাজবরের ২০১৯ সালে সাধারন নির্বাচনের আগে করা মন্তব্যটি সোশাল মিডিয়ায় আবার বিভ্রান্তিকর দাবি সহ ফিরে এসেছে। ওম প্রকাশ রাজবরের এই পুরনো মন্তব্যটিকে অনেকেই সাম্প্রতিক বক্তব্য বলে ভুল করছেন। রাজবর উত্তরপ্রদেশের ক্ষমতাসীন সরকার বিজেপির সহযোগী একটি দল সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির অধ্যক্ষ।

বুম দেখে যোগী আদিত্যনাথের মন্ত্রীসভার সদস্য ওম প্রকাশ রাজবর এই মন্তব্য করেছিলেন ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারী।

ফেসবুকে একটি গ্রাফিক পোস্ট শেয়ার করা হয়েছে, যেখানে ছবির উপরে বড় করে লেখা আছে "মমতাই প্রধানমন্ত্রীত্বের জন্য উপযুক্ত, বললেন যোগীর মন্ত্রী।" ওই গ্রাফিক পোস্টে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং তার পাশে গলায় হলুদ রঙের উত্তরীয় জড়ানো এক ব্যক্তির ছবি শেয়ার করা হয়েছে।
পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, "ওই দ্যাখো সুর পাল্টাচ্ছে, ভোগীর রাজ্যে তাহলে এখনো মানুষ আছে।"
পোস্টটি দেখা যাবে এখানে। আর্কাইভ করা আছে এখানে

বুম একই ক্যাপশন দিয়ে ফেসবুকে অনুসন্ধান করে দেখে পোস্টটি বিভিন্ন গ্রুপে ভাইরাল হয়েছে।

তথ্য যাচাই

বুম "মমতা প্রধানমন্ত্রীর জন্য উপযুক্ত", "উত্তরপ্রদেশ মন্ত্রী" কিওয়ার্ড সার্চ করে দেখে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রাক্কালে এই মন্তব্য করেছিলেন উত্তরপ্রদেশের অনগ্রসর জাতি উন্নয়ন দপ্তরের প্রাক্তনমন্ত্রী ওম প্রকাশ রাজবর।
বুম ১০ ফেব্রুয়ারী ২০১৯ প্রকাশিত সংবাদসংস্থা এএনআই-এর একটি প্রতিবেদন খুঁজে পায়। গতবছর সাধারণ নির্বাচনের আগে এএনআই'কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি ওই কথা বলেন। উত্তরপ্রদেশের তৎকালীন ক্যাবিনেট মন্ত্রী ওম প্রকাশের কাছে জানতে চাওয়া হয়েছিল যে, ২০১৯ সালের নির্বাচনে কারা প্রধানমন্ত্রী হওয়ার দাবিদার। এরই প্রত্যুত্তরে তিনি বলেছিলেন, "আমার মতে সবাই প্রধানমন্ত্রী হওয়ার উপযুক্ত। এই সমেয় মমতা জি প্রধানমন্ত্রী পদের জন্য সবথেকে উপযুক্ত।"

একই দিনে এনডিটিভি'র টুইটার হ্যন্ডেল থেকেও এই সংবাদটি টুইট করা হয়।
২০১৭ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ওম প্রকাশ রাজবরের নেতৃত্বাধীন সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ৪ টি আসন জিতে বিজেপির জোট শরিক হয়।

Claim Review :   পোস্টের দাবি যোগী মন্ত্রীসভার মন্ত্রী বলেছেন মমতাই প্রধানমন্ত্রীত্বের জন্য উপযুক্ত
Claimed By :  Facebook Posts
Fact Check :  Misleading
Show Full Article
Next Story