না, এমএস ধোনিকে নিয়ে সুশান্ত সিংহ রাজপুতের ফিল্ম অ্যামাজন প্রাইম সরিয়ে নেয়নি

এক মুখপাত্র জানায় যে, 'এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি' ছবিটি কখনওই অ্যামাজনের অনলাইন ফিল্মের তালিকায় ছিল না।

সোশাল মিডিয়া পোস্টে মিথ্যে দাবি করা হয়েছে যে, অ্যামাজন প্রাইম ভিডিও সুশান্ত সিংহ রাজপুত-অভিনীত ফিল্ম 'এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি' তাদের ছবির তালিকা থেকে বাদ দিয়ে দেয়। ওই কম্পানির একজন মুখপাত্র অবশ্য জানিয়েছেন যে, ছবিটি কোনও দিনই তাঁদের অনলাইন ভিডিও প্ল্যাটফর্মের অন্তর্গত ছিল না।

১৪ জুন ২০২০ তে, ৩৪ বছর বয়সী ওই তারকাকে মুম্বাইয়ের ব্যান্ড্রায় তার নিজের ফ্ল্যাটে মৃত অবস্থায় পাওয়া যায়। মুম্বই পুলিশের প্রাথমিক অনুসন্ধান থেকে উঠে আসা তথ্যের ভিত্তিতে তাঁর মৃত্যুকে আত্মহত্যার ঘটনা বলেই শনাক্ত করা হয়। সেই থেকে, ওই অভিনেতার মৃত্যু, অনলাইনে ভুয়ো খবরের বিষয় হয়ে দাঁড়িয়েছে। 'এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি' ছবিতে তাঁর অভিনয়ের জন্য মানুষ তাঁকে মনে রাখবে। ওই ছবিতে রাজপুত প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভূমিকায় অভিনয় করেছিলেন।

আর পড়ুন: না, রাহুল গাঁধী সুশান্ত সিংহ রাজপুতকে ক্রিকেট খেলোয়াড় বলেননি

ভাইরাল পোস্টের গ্র্যাফিকের সঙ্গে ফিল্মটির পোস্টারও দেওয়া হয়েছে। সেই সঙ্গে ক্যাপশনে দাবি করা হয়েছে যে, অ্যামাজন প্রাইম থেকে ছবিটি তুলে নেওয়া হয়। আর সেই কারণে, একাধিক সোশাল মিডিয়া ব্যবহারকারী অ্যামাজনের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন।

ফেসবুকে ভাইরাল

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

অ্যামাজন ইন্ডিয়া: "ছবিটি কখনওই অ্যামাজন প্রাইম ভিডিওজ ইন্ডিয়া- তালিকাভুক্ত ছিল না"

অ্যামাজন ইন্ডিয়ার প্রতিক্রিয়ার জন্য বুম তাদের সঙ্গে যোগাযোগ করে।

তাঁদের একজন মুখপাত্র নিশ্চিত করে বুমকে জানান, "এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি কখনওই অ্যামজন প্রাইমটাইম ভিডিওজ ইন্ডিয়া-র তালিকায় ছিল না।"

আমরা দেখি যে, ছবিটি সেপ্টেম্বর ২০১৬ তে হলে মুক্তি পাওয়ার পর কেবল ডিজনি+হটস্টারে দেখতে পাওয়া যায়। অ্যামাজনে নয়, যেমনটা দাবি করা হচ্ছে।

দেখার জন্য ক্লিক করুন এখানে

'অ্যামাজন প্রাইম এমএস ধোনি দ্য আনটোল্ড স্টোরি' ও 'অ্যামাজন প্রাইম' – এই ‍কি-ওয়ার্ডগুলি দিয়ে আমরা গুগুলে সার্চ করি। কিন্তু ছবিটি অ্যামাজন প্রাইমে দেখা যেতে পারে, সেই মর্মে কোনও বিশ্বাসযোগ্য রিপোর্ট সামনে আসেনি।

ডিজনি+হটস্টার-এর ২০১৬-র এই টুইটে বলা হয় যে, ছবিটির 'টিজার' একমাত্র হটস্টারেই দেখা যাবে।

ওই অভিনেতার মৃত্যুর পর, বেশ কিছু ভুয়ো খবর বুম খণ্ডন করে। রাজপুতের জীবনের শেষ মুহূর্তের ছবি দাবি করে কয়েকটি সম্পর্কহীন ভিডিও বেশ কিছু ভুয়ো টুইটের মাধ্যমে পোস্ট করে মিথ্যা খবর ছড়ানো হয়।

আরও পড়ুন: সুশান্ত সিংহ রাজপুত: মৃত্যুর সিবিআই তদন্ত চাওয়া ভুয়ো টুইট ভাইরাল

Updated On: 2020-07-07T18:39:23+05:30
Claim Review :   সুশান্ত সিংহ রাজপুতের মুভি এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টেরি অ্যামাজন থেকে সরিয়ে নেওয়া হয়েছে
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story