না, এটি কঙ্গনা রানাউতের সঙ্গে আবু সালেমের ছবি নয়

ভাইরাল হওয়া ছবিটিতে অভিনেত্রী কঙ্গনা রানাউতকে দেখা যাচ্ছে চলচ্চিত্র সাংবাদিক মার্ক ম্যানুয়েলের সঙ্গে।

কঙ্গনা রানাউতের সঙ্গে চলচ্চিত্র সাংবাদিক মার্ক ম্যানুয়েলর একটি ছবি সোশাল মিডিয়ায় ঘুরছে যেখানে নেটিজেনরা ভুল করে তাঁকে কুখ্যাত দুস্কৃতী আবু সালেম বলছে।

নেটিজেনরা অভিযোগ করেছেন কঙ্কনা রানাউত ১৯৯৩ সালের মুম্বইয়ে দফায় দফায় বোমা বিস্ফোরণে সাজাপ্রাপ্ত কুখ্যাত দুস্কৃতির সঙ্গে ঘুরে বেড়াচ্ছে। সালেম হলেন মুম্বই বিস্ফোরণের মূল ষড়যন্ত্রকারী। ওই বিস্ফোরণে মারা যায় ২৫৭ জন, আহত হয় ৭০০ জন। ২৫ বছর কারাবাসের সাজা হয় ২০০৫ সালে পর্তুগাল থেকে প্রত্যাবর্তনের পর।

নীচের ফেসবুক পোস্টে আবু সালেমের সঙ্গে ছবি তোলার জন্য কটাক্ষ করা হয়। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

বাংলা ক্যাপশনেও ভাইরাল হয়েছে ছবিটি ফেসবুকে শেয়ার করে কটাক্ষ করা হয়েছে, এই বলে যে নায়িকার সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের যোগ আছে। পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, ''আবু সালেম'এর সাথে এটা বোধহয় আমির খান।''

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

একই ছবি একই রকমের বয়ানে ভাইরাল হওয়া টুইট দেখতে ক্লিক করুন এখানে


আরও পড়ুন: কঙ্গনা-বিএমসি বিরোধে অমিতাভ বচ্চন-এর বিএমসিকে সমর্থন করা টুইটটি ভুয়ো

তথ্য যাচাই

বুম রিভার্স ইমেজ সার্চ করে এবং দেখে যে ছবিটিতে রানাউত রয়েছেন চলচ্চিত্র সাংবাদিক মার্ক ম্যানুয়েলের সঙ্গে। ২০১৮ সালে এই একই ছবি ম্যানুয়েলের লেখা হাফিংটন পোস্টের সম্পাদকীয় নিবন্ধতে ব্যবহৃত হয়েছে।

ছবিটি ম্যানুয়েল তাঁর ফেসবুক টাইমলাইনে ২০১৭ সালের সেপ্টেম্বরে শেয়ার করেন। ফেসবুক পোস্ট অনুযায়ী, ছবিটি মুম্বইয়ের খারে অবস্থিত দ্য কর্নার হাউস রেস্তোরাতে তোলা হয়েছিল। পোস্টের সারাংশটি হল, ''এটি ছিল দ্বিপ্রহরিক পানাহার যেদিন 'সিমরান' ছবি মুক্তি পায়।''

১৪ সেপ্টেম্বর রানাউত মুম্বই ছাড়েন এক সপ্তাহ ধরে শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত ও মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের সঙ্গে বাকযুদ্ধ ও বাদানুবাদ চালানোর পর। রানাউত মুম্বাইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেন ও অভিযোগ তোলেন শহরটি নিরাপদ নয়। শিব সেনার সঙ্গে বিরোধের জেরে ওয়াই প্লাস নিরাপত্তা পান অভিনেত্রী। পরে, মুম্বইয়ের বৃহন্মুম্বাই পৌরনিগম নির্মাননীতি ভঙ্গ করার অভিযোগে রানাউতের অফিসের একাংশ ভেঙে দেয়। পৌর নিগম ভাঙার কাজ শুরু করার কয়েক ঘন্টার মধ্যে অভিনেত্রী বম্বে হাই কোর্টের দারস্থ হলে আদালত ভাঙার প্রক্রিয়ায় স্থগিতাদেশ দেয়।

আরও পড়ুন: রাজ শুভশ্রীর সদ্যজাত ছেলে য়ুভানের নামে ভুয়ো ফেসবুক প্রোফাইল

Updated On: 2020-09-15T16:25:40+05:30
Claim Review :   ছবির দাবি কঙ্গনা রানাউতের সঙ্গে আবু সালেম
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story