না, এটি স্থুল দিয়েগো মারাদোনার টেনিস বলে লাথি মারার ভিডিও নয়

শোয়ার হওয়া ভিডিওটি 'ইউথ' নামে হলিউডের একটি চলচ্চিত্রের দৃশ্য, যেখানে মারাদোনার জীবনকথা কাল্পনিকভাবে দেখানো হয়েছে।

সোশাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করা হচ্ছে, যেখানে এক স্থূলকায় মারাদোনাকে একটি টেনিস বল নিয়ে কেরামতি দেখাতে দেখা যাচ্ছে। ভিডিওটি বিভ্রান্তিকর, কেননা এটি ২০১৫ সালের একটি হলিউডি সিনেমার দৃশ্য দেখানো হচ্ছে, যা দিয়েগো মারাদোনার চরিত্রের উপর ভিত্তি করে তৈরি একটি চলচ্চিত্র।

ভিডিওর চরিত্রটি কিংবদন্তী ফুটবলার দিয়েগো মারাদোনার মতো দেখতেl পাঞ্জাব এফসি-র মালিক রঞ্জিত সিং তাঁর টুইটারে এটি শেয়ার করেছেন, যার ক্যাপশন হল, "এটা কি সত্যি-সত্যিই দিয়েগো মারাদোনা? যদি তাই হয়, তাহলে তাঁর এখনকার চেহারা দেখে আমি প্রকৃতই মর্মাহত (যদিও তাঁর পায়ের জাদু এখনও অটুট) @ILeagueOfficial @IndSuperLeague @minervapunjabfc @
IndianFootball।
" টুইটটির আর্কাইভ বয়ান দেখতে এখানে ক্লিক করুন।

বুম তার হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বরেও এই ভিডিওটি পেয়েছে।


ভিডিওটি একই মিথ্যা দাবি সহ ফেসবুকেও শেয়ার হয়েছে এখানে এবং ইউটিউবে শেয়ার হয়েছে এখানে বিভ্রান্তিকর শিরোনাম দিয়ে ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়েছে এখানে এবং এখানেও তবে এই সব ভিডিওর বিবরণে উল্লেখ করা হয়েছে যে, এগুলি ইয়ুথ নামক চলচ্চিত্রেরই দৃশ্য।

তথ্য যাচাই

বুম 'দিয়েগো মারাদোনা টেনিস বল'—এই শব্দগুলো বসিয়ে গুগল-এ খোঁজ চালিয়ে দেখেছে এই ভিডিওটি, যার শিরোনাম, "এখনও কী আশ্চর্য জাদু মারাদোনার পায়ে লেগে আছে!"অথচ ভিডিওটির বর্ণনা দিতে গিয়ে জানানো হয়েছে, এটি 'ইয়ুথ' নামের একটি সিনেমার দৃশ্য। বুম চলচ্চিত্রটির কুশীলবদের তালিকা যাচাই করে দেখেছে, সেখানে দিয়েগো মারাদোনার নাম কোথাও নেই, বরং এমন অনেক প্রতিবেদন প্রকাশিত হয়েছে, যাতে বলা হয়েছে, এটি দিয়েগো মারাদোনার জীবনের একটি কাল্পনিক পুনর্গঠন।

'দিয়েগো মারাদোনা ইয়ুথ চলচ্চিত্র'—এই শব্দগুলি বসিয়ে বুম আর একটা অনুসন্ধান চালায়l চলচ্চিত্রটিতে আর্জেন্টিনার অভিনেতা রোলি সেরানো মারাদোনার ভূমিকায় অভিনয় করেছেনl যদিও সিনেমাটিতে সেরানোকে শুধু এক দক্ষিণ আমেরিকান বলে দেখানো হয়েছে, অনেক প্রতিবেদনেই তাঁর অভিনীত চরিত্রটিকে মারাদোনার চরিত্র হিসাবেই সনাক্ত করা হয়েছে। আর্জেন্টিনার ওয়েবসাইট ক্ল্যারিন-এর এই প্রতিবেদনটির শিরোনাম। "ইয়ুথ সিনেমায় রোলি সেরানো মারাদোনার ভূমিকায় কেমন অভিনয় করেছেন দেখুন!"
সেরানো নিজেও তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মারাদোনার ভূমিকায় তাঁর অভিনয় করার ছবি প্রকাশ করেছেন।

বুম স্প্যানিশ ভাষায় সেরানোর একটি সাক্ষাৎকারও দেখেছে, যেখানে তিনি মারাদোনার ভূমিকায় তাঁর অভিনয় বিষয়ে কথা বলেছেন। ভিডিওটির শিরোনাম, "রোলি সেরানো: আমি মারাদোনার মতো করেই অটোগ্রাফ সই করেছিl"

ভ্যারাইটি পত্রিকার একটি সাক্ষাৎকারে চলচ্চিত্রটির পরিচালক পাওলো সরেন্টিনোকে প্রশ্ন করা হয় তাঁর জীবনে মারাদোনার ভূমিকার গুরুত্ব বিষয়ে। তাঁকে প্রশ্ন করা হয়ঃ "ইয়ুথ সিনেমাটিতে বিভিন্ন চরিত্রের পারস্পরিক সম্পর্ক এবং চরিত্রগুলিও বেশ স্পষ্টভাবেই চিত্রিত হয়েছে l কিন্তু এর মধ্যে একটি চরিত্র হলো কিংবদন্তী ফুটবলার দিয়েগো আর্মান্দো মারাদোনা, যার সম্পর্কে সব মার্কিন দর্শক সেভাবে অবহিত নয়। আপনার অস্কার বক্তৃতায় আপনি দিয়েগো মারাদোনাকে ধন্যবাদ জানিয়েছেন, সুতরাং তিনি নিশ্চয়ই আপনার পৃথিবীতে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকাই পালন করে থাকেন।"

Claim Review :  ভিডিও দেখায় টেনিস বল নিয়ে স্থলকায় দিয়েগো মারাদোনা কসরত করছে
Claimed By :  Twitter users
Fact Check :  False
Show Full Article
Next Story