ইমাম বুখারীর সঙ্গে বিজেপি সাংসদ মনোজ তিওয়ারির পুরনো ছবিকে সাম্প্রতিক বলা হল

ছবিটি ২০১৭ সালের। সেই সময় শাহি ইমাম মনোজ তিওয়ারির সঙ্গে দেখা করতে ওনার বাড়িতে যান।

দিল্লির বিজেপি সাংসদ মনোজ তিওয়ারির সঙ্গে দিল্লির জামা মসজিদের শাহি ইমাম আহমেদ বুখারীর একটি ছবি সাম্প্রতিক বলে শেয়ার করা হচ্ছে।

২০২০'র ফেব্রুয়ারিতে দিল্লির বিধানসভা নির্বাচন। তার আগে ছবিটিকে আবার জাগিয়ে তোলা হল। দিল্লিতে যদি বিজেপি জেতে, তাহলে মুখ্যমন্ত্রীর পদের জন্য প্রথম সারির এক দাবিদার হবেন মনোজ তিওয়ারি।

ভাইরাল ছবিটি টুইট করেছেন কংগ্রেস নেতা সালমান নিজামি। সঙ্গে ক্যাপশনে বলা হয়েছে, "বুখারী ৫০০ টাকায় বিকিয়ে গেছে।"

ছবিটি ফেসবুকেও ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। আর দিল্লির নির্বাচনের আগে বুখারীর সঙ্গে দেখা করার জন্য বেশ কিছু ফেসবুক ব্যবহারকারী তিওয়ারির সমালোচনা করেন।

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই

'মনোজ তিওয়ারি মিটস ইমাম বুখারী (মনোজ তিওয়ারির ইমাম বুখারির সাক্ষাৎ) — এই কি-ওয়ার্ডগুলি দিয়ে আমরা গুগুলে সার্চ করি। তার ফলে, ৬ মে ২০১৭'য় জি নিউজের আপলোড করা একটি সংবাদ ভিডিও সামনে আসে। তাতে বুখারীর হাতে ওই একই ফুলের তোড়া দেখা যায়।

রিপোর্টে বলা হয়, তিওয়ারির বাড়িতে আক্রমন হয়েছে শুনে বুখারী তিওয়ারির সঙ্গে দেখা করতে যান। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময়, বুখারী বলেন, "(তিওয়ারি) আমার পুরনো বন্ধু। আমাদের বন্ধত্ব অনেক দিনের। যখনই শুনলাম উনি আক্রান্ত হয়েছেন, আমি ওনার সঙ্গে দেখা করতে যাই।"

তিওয়ারিও টুইটারে ভাইরাল হওয়া ছবিটি ৭ মে ২০১৯ তারিখে পোস্ট করে ছিলেন। সেই সঙ্গে তিওয়ারি বলেন, তাঁর কুশল কামনা করে বুখারির দেখা করতে আসাটা তাঁকে খুবই স্পর্শ করেছে।

Updated On: 2020-01-26T13:48:37+05:30
Claim Review :   ছবির দাবি সম্প্রতি ইমাম বুখারীর সঙ্গে দেখা করলেন বিজেপি নেতা মনোজ তিওয়ারি
Claimed By :  Social Media
Fact Check :  Misleading
Show Full Article
Next Story