কলকাতায় হুন্ডাই শোরুমে সেলসম্যানের কাজে পথ কুকুর? না তা ঠিক নয়

বুম যাচাই করে দেখে কলকাতা নয়—ব্রাজিলে হুন্ডাইয়ের একটি শোরুম টাসকন প্রাইম নামের কুকুরটিকে দত্তক নিয়েছে।

ব্রাজিলের হুন্ডাইয়ের একটি শোরুমে একটি কুকুরের পোজ দেওয়া চারটে ছবির একটি সেট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এই ছবিতে মিথ্যে দাবি করা হয়েছে কলকাতায় হুন্ডাইয়ের একটি শোরুম এই কুকুরটিকে দত্তক নিয়েছে।

ফেসবুকে পোস্টটিতে কুকুরটির ছবিসমেত একটি আইডি কার্ডের ছবি দেওয়া হয়েছে। ওই পোস্টে বলা হয়েছে, গাড়ি কোম্পানিটি কুকুরটিকে তার নিজস্ব আইডি কার্ড তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
ভাইরাল হওয়া পোস্টটির ক্যাপশনে লেখা হয়েছে, "যত ক্ষণ না ভিতরে ঢুকতে দেওয়া হত, তত ক্ষণ এই খুদে প্রাণীটি কলকাতার একটি হুন্ডাই শোরুমের বাইরে দাঁড়িয়ে থাকত। তাই হুন্ডাই ঠিক করে তাকে একটা আই কার্ড তৈরি করে দেবে। এখন সে গাড়ির সেলসম্যান এবং ওখানেই সে পাকাপাকিভাবে থাকে।"
পোস্টটি এখানে দেখতে পাবেন এবং আর্কাইভ দেখতে এখানে ক্লিক করুন।

অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় একই বক্তব্যের সঙ্গে একই ছবির সেট টুইট করেছেন। তিনি লিখেছেন, "একটি কুকুর Hyundai Showroom বাইরে অপেক্ষা করতো যতক্ষন না তারা তাকে সেখানে ঢুকতে দেয়, Hyundai থেকে বাচ্চাটিকে একটি আই কার্ড তৈরি করে দিয়েছে বাচ্চাটা এখন Hyundai কর্মী, সে ওই Showroom e থাকতে পারে ও তাকে খেতে দেওয়া হয়।"
যদিও স্বস্তিকা এই ঘটনাটা কোথাকার তা নিশ্চিত ভাবে জানাননি, কিন্তু কয়েক জন নেটিজেনে এটিকে কলকাতার ঘটনা বলে রিটুইট করেন।
পরে এই ইউজার জানান যে এটি ব্রাজিলের ঘটনা।
বুম এই ছবিগুলির মধ্যে একটি নিয়ে রিভার্স ইমেজ সার্চ করে এবং ব্রাজিলের এই কুকুর দত্তক নেওয়ার ঘটনাটির উপর
অনেকগুলি সংবাদ প্রতিবেদন
দেখতে পায়। ঘটনাটি এই সপ্তাহের প্রথম দিকে ঘটে।
এনডিটিভির প্রতিবেদন অনুসারে, ব্রাজিলের হুন্ডাই গাড়ির একটি শোরুমের কর্মীরা একটি কুকুরের দেখভাল করার সিদ্ধান্ত নেন। কুকুরটি প্রায়শ এই শোরুমের বাইরে দাঁড়িয়ে থাকত। তাঁরা এই কুকুরটিকে তাঁদের সংস্থার তরফ থেকে দত্তক নেন। তাঁরা কুকুরটির নাম দেন টাসকন প্রাইম, এবং তাকে একটি আইডেন্টিটি কার্ড দিয়ে তাকে তাঁদের কোম্পানীর এক জন সাম্মানিক কর্মী করে নেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে ব্রাজিলের এ্পিরিতো সান্টো অঞ্চলের সেরায় একটি গাড়ি সংস্থা এই কুকুরটিকে এক জন 'সেলস কনসালটেন্ট' হিসাবে নিয়োগ করেছে।

ব্রাজিলের হুন্ডাই শোরুমে রাস্তার কুকুরকে দত্তক নেওয়ার বিষয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন

হুন্ডাই ব্রাজিল তাদের দত্তক নেওয়া কুকুর টাসকন প্রাইমের ছবি তাদের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করার পর এই খবরটি ভাইরাল হয়। হুন্ডাই ব্রাজিল ডিয়া ডু ভিরালটা অনুষ্ঠান উপলক্ষে এই ছবিটি পোস্ট করে। রাস্তার প্রাণীদের উদ্ধার করা এবং তাদের উপযুক্ত লালনপালনের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা গড়ে তোলার উদ্দেশে ডিয়া ডু ভিরালটা অনুষ্ঠানটি উদযাপন করা হয়।
আমরা ইন্সটাগ্রামে টাসকন প্রাইম দিয়ে সার্চ করে তার প্রোফাইল দেখতে পাই। সোশ্যাল মিডিয়ায় যে ছবিগুলি ঘুরছে সেই একই ছবি সেখানে আমরা দেখতে পাই। সেখানে ব্রাজিলের হুন্ডাই শোরুমে "কুকুর সেলসম্যান" ক্যাম্পেন করছে বলে লেখা হয়েছে দেখা যায়।

Updated On: 2020-08-07T20:30:45+05:30
Claim Review :   পোস্টের দাবি কলকাতার হুন্ডাই শোরুম একটি বেওয়ারিশ কুকুরকে দত্তক নিয়েছে
Claimed By :  Facebook & Twitter Users
Fact Check :  False
Show Full Article
Next Story