অক্ষয় কুমার কী 'মিশন মঙ্গল' থেকে প্রাপ্ত সব লভ্যাংশ পরবর্তী চন্দ্রাভিযানের জন্য ইসরো কে দিলেন?

বুম মিশন মঙ্গলের সহ প্রযোজক আর বালকির সঙ্গে যোগযোগ করেছিল তিনি ওই দাবিকে নাকচ করেছেন। এখনও পর্যন্ত অক্ষয় কুমার এ ধরনের কোনও ঘোষনা করেননি।

ফেসবুকে ভাইরাল হওয়া পোস্টে দাবি করা হয়েছে বলিউড অভিনেতা অক্ষয় কুমার অভিনীত সিনেমা 'মিশন মঙ্গল'-এর লভ্যাংশের সমস্ত টাকা তিনি ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরো কে দান করবেন চন্দ্রযান-৩ প্রকল্পের জন্য।

ফেসবুক পোস্টের পোস্টারটিতে মিশন মঙ্গল ছবির প্রধান দুই চরিত্র অক্ষয় কুমার ও বিদ্যাবালানের ছবি দেওয়া রয়েছে। সঙ্গে লেখা হয়েছে, ''চন্দ্রায়ন-২ এর আংশিক বিফলতার পর বড় ঘোষনা মেগাস্টার অক্ষয়ের। তার অভিনীত 'মিশন মঙ্গলের' থেকে প্রাপ্ত সব টাকাটাই পরবর্তী চন্দ্রাভিযান মিশন চন্দ্রায়ন-৩ এর জন্য দানের প্রতিশ্রুতি দিলেন। এমন দেশপ্রেমিককে পেয়ে ধন্য ভারতভূমি, গর্বিত ১৩০ কোটি দেশবাসী!!''

পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, ''রিয়েল হিরো অক্ষয়''

এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত ভাইরাল হওয়া পোস্টটি ১৪ হাজার জন লাইক করেছেন এবং শেয়ার করেছেন ১৮ হাজার জন। পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখনে

ভাইরাল হওয়া ফেসবুক পোস্টটির স্ক্রিনশট।

হিন্দিতে ফেসবুক ও টুইটারেও একই দাবির বার্তা ভাইরাল হয়েছে।

পোস্টটি আর্কইভ করা আছে এখানে


টুইটটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই

বুম নির্ভরযোগ্য গণমাধ্যেমে এরকম কোনও খবর খুঁজে পায়নি যেখানে বলিউড অভিনেতা তার অভিনীত ছবি 'মিশন মঙ্গল' থেকে প্রাপ্ত সব টাকাটা পরবর্তী চন্দ্রাভিযান মিশন চন্দ্রাযান-৩ এর জন্য দান করার প্রতিশ্রুতি দিয়েছেন।

ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার তরফেও এরকম কোনও খবর জানানো হয়নি। 'মিশন মঙ্গল' সিনেমাটি অক্ষয় কুমারের মালাকানাধীন 'হরি ওম' প্রযোজনা সংস্থার সঙ্গে সহ-প্রযোজনা করেছেন আর. বালকি। বুমের তরফে যোগাযোগ করা হলে তিনি জানান:

"আমি জানিনা কোথা থেকে এই ধরনের ভুয়ো বার্তাগুলি উংপন্ন হচ্ছে। অক্ষয়ের সাম্প্রতিক সময়ে এরকম কোনও ঘোষনা সম্পর্কে আমি অবগত নই। এগুলো সব অমূলক।"

আর বলাকি, মিশন মঙ্গলের সহ-প্রযোজক

বুম অভিনেতা অক্ষয় কুমারের টুইটার প্রোফাইলে এরকম কোনও ঘোষনার টুইট খুঁজে পায়নি। তিনি ৭ সেপ্টেম্বর সকাল ১১ টা ২০ মিনিটে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরোকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন। ওই টুইটে তিনি লেখেন, ''কোনও বিজ্ঞান নেই গবেষণা ছাড়া। কিছুসময় আমরা সফল হই, কিছু সময় আমরা শিখি। সেলাম @ইসরোর বুদ্ধিদীপ্ত মননকে, আমরা গর্বিত আমরা আত্মবিশ্বাসী #চন্দ্রযান২ শীঘ্রই #চন্দ্রযান৩ এর পথে। আমরা আবার জাগবো।



মঙ্গল অভিযানের উপর আধারিত সিনেমা 'মিশন মঙ্গল' মুক্তির সময় ইসরোর তরফে
অক্ষয় কুমারকে শুভেচ্ছা বার্তা জানানো হয় টুইটের মাধ্যমে।





২০২৪ সালে চন্দ্রযান-৩ এর উৎক্ষেপণ

ভারতীয় মহাকাশ গবেষনা সংস্থা ইসরো ও জাপানের অ্যারোস্পেস এক্সপ্লোরেশান এজেন্সী (জাক্সা)-র মধ্যে যৌথ উদ্যোগে চন্দ্রযান-৩ এর মাধ্যমে চাঁদে অভিযান হবে ২০২৪ সালে।

আগে অভিনেতা শাহরুখ খানের নামে সোশাল মিডিয়ায় মিথ্যে অভিযোগ তোলা হয়েছিল পাকিস্তানকে অর্থ সাহায্য করার। বুমের খন্ডন করা প্রতিবেদনগুলি পড়া যাবে এখানেএখানে।

আরও পড়ুন: "মোদী প্রধানমন্ত্রী হলে আমি দেশ ছেড়ে চলে যাব", শাহরুখ খান এই কথা বলেননি

আরও পড়ুন: সত্যিই কি আমির, সলমন ও শাহরুখ খান ঝাড়খণ্ডে গণপিটুনিতে নিহতের স্ত্রীর সঙ্গে দেখা করেছেন?

Updated On: 2020-02-27T16:30:18+05:30
Claim :   মিশন মঙ্গল’ থেকে প্রাপ্ত সব টাকাটা পরবর্তী চন্দ্রাভিযান মিশন চন্দ্রযান-৩ এর জন্য দান করার প্রতিশ্রুতি দিয়েছেন অক্ষয় কুমার
Claimed By :  FACEBOOK POST
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.