ভুয়ো খবর: টলিউড অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় হাসপাতালে ভর্তি

বুম যাচাই করে দেখে টলিউডের অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় কোভিড আক্রান্ত হওয়ার পর নিজের বাড়িতে নিভৃতবাসে সুস্থ্য আছেন।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া বিভ্রান্তিকর খবরে দাবি করা হয়েছে টলিউড অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Gangully) কোভিড-১৯ সংক্রমিত হওয়ায় পর অবস্থা বেগতিক হওয়ায় হাসপাতালে আইসিইউ-য়ে ভর্তি হলেন।

অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় ২০ এপ্রিল ইনস্টাগ্রামে পোস্ট করে জানান, তিনি কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন। শুভশ্রীর ছেলে ইউভান সুস্থ্য ও নিরাপদে রয়েছে তত্ত্বাবধায়কের কাছে। তিনি নিভৃতবাসে রয়েছেন। শুভশ্রী সবাইকে মাস্ক পরা, স্যানিটািজার ব্যবহার করা ও সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন করেন ওই পোস্টে। স্বামী রাজ চক্রবর্তী রয়েছেন ব্যারাকপুরে সে কাথাও জানান তিনি। প্রসঙ্গত উল্লেখ্য পরিচালক রাজ চক্রবর্তী এবার ব্যারাকপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী।

গত বছরের অগস্ট মাসে রাজ চক্রবর্তী কোভিড-১৯ পজিটিভ হন। সে সময় পিতৃবিয়োগ হয় তাঁর। গত বছর পরিবারের অন্যান্য সদস্যরা রেহাই পেলেও ভারতের এবছরের ভয়বহ কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ স্পর্শ করল শুভশ্রীকে।

ফেসবুকে ভাইরাল হওয়া ৩ মিনিট ৫৩ সেকেন্ডের ওই ভিডিওতে বলতে শোনা যায়, "এই মাত্র পাওয়া খবর। আপনারা ইতিমধ্যেই শুনেছেন শুভশ্রী গঙ্গুলী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে আইসিইউতে ভর্তি। ইতিমধ্যেই শুভশ্রীর অবস্থা খুবই খারাপ।..."

এই ভিডিওটি ফেসবুকে শেয়ার করে ক্যাপশন লেখা হয়, "সব আশা শেষ শুভশ্রীকে দেখতে হাসপাতালে গেলেন নায়ক দেব ও মমতা!! ডাক্তারেরা বাঁচার আশা ছেড়ে দিয়েছে।" নিচে দেখুন ফেসবুক পোস্টটির স্ক্রিনশট।

পোস্টটি আর্কাইভ করা আছে এখানে। নিচে বিভ্রান্তিকর তথ্য সহ ভিডিওটি দেওয়া হল।

আরও পড়ুন: পুণের মসজিদকে কোয়রান্টিন কেন্দ্র করার পুরনো ছবি ওখলার বলে ভাইরাল

তথ্য যাচাই

বুম যাচাই করে দেখে টলিউড অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের হাসপাতালে আইসিউতে ভর্তি হওয়ার খবরটি ভুয়ো। শুভশ্রীর অবস্থা স্থিতিশীল তিনি এখন নিভৃতবাসে আছেন।

সোশাল মিডিয়ায় ভুয়ো খবরটি ভাইরাল হয়ে শুভশ্রী ইনস্ট্রাগ্রাম স্টোরিতে খবরটি ভুয়ো বলে স্ট্যাটাস দেন।

তিনি লেখেন,"আমি হাসপাতালে ভর্তি আছি এমন একটি খবর প্রচারিত হচ্ছে। এটি সম্পূর্ণ মিথ্যে। আমি আমার বাড়িতে নিভৃতবাসে আছি এবং সম্পূর্ণ সুস্থ আছি। আশা করি কিছুদিনের মধ্যেই আমি এই ভাইরাস থেকে মুক্তি পাবো। দয়া করে গুজবে কান দেবেন না। আমরা নিরাপদে আছি। দয়া করে সবাই সুস্থ থাকুন।"

বুম গত বছরের সেপ্টেম্বরে শুভশ্রী ও রাজের ছেলে ইউভানের নামে খোলা ভুয়ো ফেসবুক প্রোফাইলের তথ্য-যাচাই করে। বিস্তারিত পড়ুন এখানে

আরও পড়ুন: না, খালি নেবুলাইজার যন্ত্র অক্সিজেন সিলিন্ডারের কোনও বিকল্প নয়

Updated On: 2021-04-27T18:48:31+05:30
Claim Review :   টলিউড অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছেন
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story