জেমস বন্ড সিনেমার নায়িকার ছবিকে সোনিয়া গাঁধী বলে চালানো হচ্ছে

রিভার্স ইমজে সার্চ করে দেখা যায় ১৯৬২ সালের জেমস বন্ড সিনেমা 'ড. নো' সেটে তোলা ছবিটি অভিনেত্রী উরসুলা অ্যান্ড্রেস-এর।

জেমস বন্ড ফিল্ম 'ড. নো'-এর সেটে সুইডেনের অভিনেত্রী উরসুলা অ্যান্ড্রেসের সাদা-কালো ছবিকে কিন্তু কিছু দক্ষিণ-পন্থী ফেসবুক পেজ শেয়ার করছে কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গাঁধীর যৌবনের ছবি বলে।

যদিও কিছু ক্যাপশনে সোনিয়া গাঁধীর নাম সরাসরি উল্লেখ করা হয়নি, কিন্তু সেগুলির নারী বিদ্বেষী মনোভাব থেকে বোঝা যায় যে, সেটি একজন রাজনৈতিক নেত্রীর অসতর্ক মুহূর্তের ছবি বলে শেয়ার করা হচ্ছে।

ওই একই ছবি আবার সোনিয়া গাঁধীর বলে মিথ্যে দাবি সমেত শেয়ার করা হচ্ছে ফেসবুকে।

এই পোস্টের ভাইরাল ছবিটি ৩,৩০০ বার শেয়ার করা হয়েছে।

তথ্য যাচাই

সাদা-কালো ছবিটি নিয়ে বুম রিভার্স ইমেজ সার্চ করে। দেখা যায়, ছবিতে যে মহিলাকে দেখা যাচ্ছে তিনি হলেন সুইডেনের অভিনেত্রী উরসুলা অ্যান্ড্রেস, সোনিয়া গাঁধী নন।

জেমস বন্ড ছবিতে প্রথম নারী চরিত্র হিসেবে অ্যান্ড্রেসের সুখ্যাতি আছে।

ছবিটি প্রথম জেমস বন্ড ফিল্ম 'ড. নো'র সেটে তোলা হয় বলে জানা গেছে। ওই ভাইরাল ছবিটি আইএমডিবি গ্যালারিতে সংরক্ষিত রয়েছে। সেটি সিনেমা সংক্রান্ত তথ্যের একটি অনলাইন ভাণ্ডার। ছবিটির ক্যাপশনে লেখা আছে, "ড. নো ছবিতে শঁ কনেরি (বাঁ দিকে), উরসুলা অ্যান্ড্রেস ও টেরেন্স ইয়াঙ্গ।"

ছবিটি দেখতে ক্লিক করুন এখানে

আগেও অভিনেত্রীদের ফোটোশপ-করা ছবি সোনিয়া গাঁধীর ছবি বলে চালানো হলে, বুম সেগুলি খণ্ডন করে। ড. নো ফিল্মের সেট থেকে আরও একটি ছবি সোনিয়া গাঁধীর বলে চালানো হয়েছিল।

বিস্তারিত পড়ুন এখানে

অপর একটি ক্ষেত্রে, অভিনেত্রী মেরিলিন মনরোর জোড়াতালি দেওয়া একটি ছবি সোনিয়া গান্ধীর বলে চালানো হয়। সেই ছবিতে, ম্যানহ্যাটান সাবওয়ে গেটের সামনে পোজ দেওয়ার সময়, হাওয়ায় মনরোর স্কার্ট ওপর দিকে উঠে যায়।

Updated On: 2020-06-28T12:05:39+05:30
Claim Review :  ছবি দেখায় বিকিনি পরিহিত সোনিয়া গাঁধী
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story