Explore

HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
MethodologyNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফ্যাক্ট চেকNo Image is Available
বিশ্লেষণNo Image is Available
ফাস্ট চেকNo Image is Available
আইনNo Image is Available

Explore

HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
MethodologyNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফ্যাক্ট চেকNo Image is Available
বিশ্লেষণNo Image is Available
ফাস্ট চেকNo Image is Available
আইনNo Image is Available
ফ্যাক্ট চেক

অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বিজেপির চন্দন মন্ডলের মুখ ফসকে যাওয়া উক্তি ভাইরাল

বিজেপির চন্দন মণ্ডল ভুল করে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে হারানোর কথা বলার পরই ভুল শুধরে নেয়।

By - Srijanee Chakraborty | 2 April 2024 12:37 PM GMT

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে বিজেপির চন্দন মন্ডল তমলুকে বিজেপি (BJP) প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে (Abhijit Ganguly) ২ লক্ষেরও বেশি ভোটে হারাবে বলে শপথ করছেন। বুম দেখে ভিডিও ক্লিপটি বিভ্রান্তিকর ভাবে শেয়ার করা হচ্ছে কারণ চন্দন মণ্ডল উক্তিটি করার পরই নিজেকে শুধরে নিয়েছিলেন তবে, সেটি ভাইরাল ভিডিও ক্লিপে দেখা যায় না।

ভাইরাল ভিডিওটিতে চন্দন মণ্ডলকে বলতে শোনা যায়, "২০২৪ সালে আমাদের প্রিয় প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আমরা ২ লক্ষেরও বেশি ভোটে হারাবো, হারাবো, হারাবো এটার শপথ করছি আমরা।"

আসন্ন লোকসভা নির্বাচনে তমলুকে বিজেপির পক্ষ থেকে প্রার্থী হয়েছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এবছরই বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে মার্চের ৭ তারিখে বিজেপিতে যোগ দেন। তমলুকে তার বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস থেকে প্রার্থী হয়েছেন দেবাংশু ভট্টাচার্য।

এই ভাইরাল ভিডিও ক্লিপটি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, "অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আমরা ২ লক্ষেরও বেশি ভোটে হারাব, হারাব, হারাব।’’ শপথ নিলেন তমলুকেরই Bharatiya Janata Party (BJP) জেলা সাধারণ সম্পাদক চন্দন মণ্ডল। তাঁর এই অঙ্গীকারকে সাধুবাদ জানাই। অভিজিৎবাবু, মাননীয়া মুখ্যমন্ত্রী Mamata Banerjee -এর মৃত্যু কামনার ফল দেখছেন তো? অপেক্ষা করুন, এমন ঘটনা আরও দেখবেন।"


পোস্টটি দেখুন এখানে, আর্কাইভ দেখুন এখানে

এই ভিডিও ক্লিপটি একাধিক ব্যবহারকারী ও অন্যান্য ফেসবুক পেজেও শেয়ার করা হয়েছে। একজন ফেসবুক ব্যবহারকারী শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, "তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গাঙ্গুলী কে ২ লক্ষ ভোটে হারানোর প্রতিজ্ঞা করলেন বিজেপি নেতা চন্দন মণ্ডল।"


ভিডিওটি দেখুন এখানে, আর্কাইভ দেখুন এখানে

তথ্য যাচাই

বুম ভাইরাল ভিডিওটির সত্যতা যাচাই করতে ইউটিউবে কীওয়ার্ড সার্চ করে। আমরা টিভি৯ বাংলার ২৯ মার্চ ২০২৪ তারিখের একটি ভিডিও প্রতিবেদন পাই। "Election News Update BJP: বক্তব্যের মাঝেই মুখ ফসকে বেরিয়ে গেল মারাত্মক কথা" ক্যাপশনসহ এই প্রতিবেদনে আমরা বিজেপির চন্দন মন্ডলকে বক্তৃতা পেশ করতে দেখতে পাই।

ভাইরাল ভিডিওটির মতোই চন্দন মণ্ডলকে তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ২ লক্ষেরও বেশি ভোটে হারাবার শপথ করতে শোনা যায়। তবে, মুখ ফসকে এই উক্তিটি করার পরই পাশে থাকা একজন দলীয় কর্মকর্তা ভুল সম্পর্কে তাকে সতর্ক করে দিলে নিজেকে শুধরে নেয় চন্দন মন্ডল। কিন্তু, ভাইরাল ভিডিওটিতে চন্দন মন্ডলের নিজেকে শুধরে নেওয়ার অংশটি অন্তর্ভুক্ত করা হয়নি।

Full View

প্রতিবেদনটি দেখুন এখানে

আমরা ভিডিও প্রতিবেদনটি থেকে আরও জানতে পারি চন্দন মন্ডল ময়না গ্রাম পঞ্চায়েতের একটি মাঠে বক্তৃতা দিচ্ছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় এসে পৌঁছানোর আগে।

Related Stories