Explore

HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
MethodologyNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফ্যাক্ট চেকNo Image is Available
বিশ্লেষণNo Image is Available
ফাস্ট চেকNo Image is Available
আইনNo Image is Available

Explore

HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
MethodologyNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফ্যাক্ট চেকNo Image is Available
বিশ্লেষণNo Image is Available
ফাস্ট চেকNo Image is Available
আইনNo Image is Available
ফ্যাক্ট চেক

না, অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য দ্য কেরালা স্টোরিতে অভিনয় করেননি

বুমের তরফে অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে জানান 'দ্য কেরালা স্টোরি'তে তিনি অভিনয় করেননি।

By - Sk Badiruddin | 21 May 2023 1:05 PM GMT

সোশাল মিডিয়ায় ‘সাথ নিভানা সাথিয়া’ খ্যাত টেলি অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্যের (Devoleena Bhattacharjee) বিবাহের ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে বিভ্রান্তিকর দাবি করা হচ্ছে ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) সিনেমাতে অভিনয় করেছেন এবং পরে পরিনয় সূত্রে আবদ্ধ হয়েছেন এক মুসলিম ব্যক্তির সঙ্গে।

বুম যাচাই করে দেখে অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য ‘দ্য কেরালা স্টোরিতে’ অভিনয় করেননি।

সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’র টিজারে দাবি করা হয় কেরল রাজ্যে ৩২০০০ হিন্দু ও খ্রিস্টান মহিলা দেশ ত্যাগ করেছে যাদের সিরিয়া ও আফগানিস্তানে আইএসএস-এর মতো জঙ্গী সংগঠনে যৌনদাসী হিসাবে বিক্রি করে দেওয়া হয়েছে। বুম আগেই যাচাই করেছে এই দাবি তথ্যভিত্তিক নয়। পরে আদালতের নির্দেশে ওই দাবি সরিয়ে সিনেমাটিকে কাল্পনিক ঘোষনা সহ প্রদর্শনের নির্দেশ নেওয়া হয়; ছবি মুক্তির আগে ট্রেলার সরিয়ে নেওয়া হয় ৩২০০০ দাবির এই পরিসংখ্যান।

সোশাল মিডিয়া পোস্টে ‘দ্য কেরালা স্টোরি’র পোস্টার সহ আরও দুটি ছবি শেয়ার করা হয়েছে। একটিতে বিবাহের পোশাকে রয়েছেন দেবলীনা, অন্যটিতে তাঁর স্বামীর সঙ্গে ছবিতে রয়েছেন তিনি।

ছবিগুলি ফেসবুকে পোস্ট করে ক্যাপশন লেখা হয়েছে, “কেরালা_গল্পের অভিনেত্রী #দেবলিনা_ভট্টাচার্যের স্বামী হলেন #শাহনেওয়াজ_শেখ..... যে অভিনেত্রী #The_Kerala_File ছবিটিতে কাজ করেছেন, তিনি এই ছবি বানানোর পর একজন #মুসলিমকে বিয়ে করে নিলেন। কারণ তিনি জানেন ভক্তদের সাথে তিনি কী খেলা খেলেছেন? (ক্যাপশনের বানান অপরিবর্তিত ও সম্পাদিত)

ফেসবুক পোস্টটি দেখুন এখানে



‘দ্য কেরালা স্টোরি’র সহ অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য শাহনাজ শেখের সঙ্গে বিবাহ বন্ধনে আবন্ধ হয়েছেন হিন্দিতে টুইট করে একই দাবি করেন এবিপির এক প্রাক্তন সাংবাদিক




তথ্য যাচাই

বুম যাচাই করে দেখে অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য ‘দ্য কেরালা স্টোরি’তে অভিনয় করেননি।

বুমের তরফে দেবলীনা ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে, “এটা সত্যি নয়। আমি এই সিনেমাতে অভিনয় করেনি।”

বুম দেখে অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য এক জবাবি টুইটে ১৮ মে, ২০২৩, লেখেন, “একটা বিষয় কি ভালো না হতো যদি আমি কেরালা স্টোরিতে থাকতাম। কিন্তু দূর্ভাগ্য আমি সেখানে নেই। আপনি কি সাংবাদিক? তথ্য যাচাই করতে ভুলে গেছেন নাকি আগ্রহ পেতে উপায় খুঁজছেন।”



বুম দেখে আইএমডিবি ওয়েবসাইটের তথ্য অনুযায়ী দেখে সিনেমাটিতে আদাহ শর্মা, যোগীতা বাহিনী, সোনিয়া বালানী প্রমুখ অভিনয় করেছেন।

১৩ মে দেবলীনা টুইট করে জানান যে তিনি ও তাঁর মুসলিম ধর্মাবলম্বী স্বামী ‘দ্য কেরালা স্টোরি’ দেখেছেন। তারপর থেকেই ভুয়ো দাবিটি সোশাল মিডিয়ায় ছড়াতে শুরু করে।



২০২২ সালের ২৮ ডিসেম্বর এনডিটিভিতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী জিম প্রশিক্ষক শাহনাওয়াজ শেখের সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন দেবলীনা।

২২ এপিল ইদের সময় স্বামী শাহনাজের সঙ্গে দেবলীনার ভাইরাল হওয়া ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করেন। বিষয়টি নিয়ে হিন্দুস্তান টাইমসে ১৩ মে প্রকাশিত প্রতিবেদন পড়ুন এখানে



বুম রিভার্স সার্চ করে দেখে ভাইরাল হওয়া দ্বিতীয় ছবিটি ‘সাথ নিভানা সাথিয়া’র সহ অভিনেতা বিশাল সিংহের সঙ্গে দেবলীনা। গায়ে হলুদের সময় তোলা হয় ছবিটি। অভিনেতা ও মডেল বিশালের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ছবিটি ১৪ ডিসেম্বর ২০২২ পোস্ট করা হয়।

বুম ইংরেজিতে এই ভুয়ো তথ্যটি ১৯ মে ২০২৩ প্রথম তথ্য-যাচাই করেছে। 



Related Stories